দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

মৌলভীবাজারে জাতীয় শুদ্ধাচারবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : মৌলভীবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে সরকারি নির্দেশনা মোতাবেক উন্নয়ন ও বাস্তবায়ন প্রসঙ্গে স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতকরণে জাতীয় শুদ্ধাচার কৌশলবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে মৌলভীবাজার এলজিইডির নির্বাহী প্রকৌশলীর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন নির্বাহী প্রকৌশলী মো. আজিম উদ্দিন সরদার। শুদ্ধাচার কর্মকৌশল বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন শুদ্ধাচার বাস্তবায়নে সরকারি উন্নয়ন কাজ দুর্নীতিমুক্ত থেকে টেকসই করার বিষয়ে আলোকপাত করা হয়। কর্মশালায় এলজিইডির সুবিধাভোগী, ঠিকাদার ও সাংবাদিক প্রতিনিধিসহ জেলার সাত উপজেলা প্রকৌশলী, সিনিয়র প্রকৌশলী উপস্থিত ছিলেন।
এতে বক্তব্য রাখেন- সিনিয়র প্রকৌশলী ওবায়দুল বাশার, জুড়ী উপজেলা প্রকৌশলী মো. আব্দুল মতিন, কুলাউড়া উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম, কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম, সাংবাদিক সালেহ এলাহী কুটি প্রমুখ। কর্মকর্তা-কর্মচারীদের লোভ-লালসা, স্বজনপ্রীতি, বৈষম্য যাতে না হয়, সামাজিক ও নৈতিক অবক্ষয় রোধ করার পাশাপাশি সামাজিক বন্ধন ও পারস্পরিক সম্পর্ক অটুট রাখার তাগিদ দেয়া হয়। প্রশিক্ষণে অংশগ্রহণকাীরা সমাজের চলমান সামাজিক সমস্যাগুলো চিহ্নিতকরণের মাধ্যমে নিজেরা অধিকতর সচেতন হয়ে সমাজ বির্নিমাণে কার্যকর ভূমিকা পালনে সমর্থ হবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়