হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

৯৯৯-এ কল : বিএসএফের হাতে আটক তিন স্কুলছাত্র উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খেলতে খেলতে পথ ভুলে ভারতের সীমান্তে প্রবেশ করায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হয় বাংলাদেশি ৩ স্কুলছাত্র। আটককৃত এক ছাত্র জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে বিএসএফের হাতে আটকের বিষয়টি জানিয়ে তাদের উদ্ধারে সহযোগিতা চায়। পরে ৯৯৯ কর্তৃপক্ষ বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানালে পতাকা বৈঠকের মাধ্যমে ওই ৩ ছাত্রকে দেশে ফিরিয়ে আনা হয়। গত সোমবার সন্ধ্যায় নওগাঁর ধামৈরহাট থানাধীন ভারত সীমান্তে এ ঘটনা ঘটে। উদ্ধার হওয়া ছাত্ররা হলো- রবিউল ইসলাম (১৫), বাদশা (১৩) ও রবিউল আলম (১৪)।
গতকাল মঙ্গলবার জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর ইন্সপেক্টর আনোয়ার সাত্তার জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ধামৈরহাট থানাধীন ভারত সীমান্তসংলগ্ন শিমুলতলি থেকে রবিউল ইসলাম নামে একজন কলার ফোন করে জানান, সে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত স্কুল ছাত্র। তারা তিন বন্ধু নদীর পাড়ে খেলতে খেলতে পথ ভুলে ভারতে চলে গেছেন। সেখানে তাদের ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ আটক করেছে। কলারের কাছ থেকে বিজিবি স্কুলছাত্রদের অবস্থানের সীমান্ত পিলারের নম্বর জানতে পেরে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। এরপর বিজিবি বিএসএফের সঙ্গে যোগাযোগ স্থাপন করে। এরই ধারাবাহিকতায় বিএসএফ পতাকা বৈঠকে বসতে সম্মত হয়। সোমবার রাতেই বিএসএফ তিন স্কুলছাত্রকে বিজিবির কাছে হস্তান্তর করে। বিজিবি শিমুলতলি সীমান্ত ফাঁড়ির ১৪-এর ক্যাম্প ইনচার্জ নায়েক সুবেদার মো. শাহজাহান জানান, তিন স্কুলছাত্রকেই তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়