হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

মৃত্যুবার্ষিকী : জননেতা আতাউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষাসৈনিক, প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলনের পুরোধা ও বঙ্গবন্ধুর বাকশাল সরকারের জেলা গভর্নর সাবেক এমএনএ নির্যাতিত জননেতা আতাউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী আজ বুধবার। ১৯৮০ সালের আজকের এই দিনে চিরবিদায় নেন দেশবেরণ্য এই রাজনীতিক।
দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে উত্তরাঞ্চলের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেস ক্লাব। কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকাল ৩টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেস ক্লাব চত্বরে এক স্মরণ সমাবেশ অনুষ্ঠিত হবে। রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় আয়োজিত এ সমাবশে ঢাকা থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখবেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক।
সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন রাশিয়ার লমনোভস্কি স্টেট ইউনিভার্সিটির সাবেক কৃতী শিক্ষার্থী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান। অন্যদের মাঝে বক্তব্য রাখবেন- শহীদ লেফটেন্যান্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহসভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান প্রমুখ।
এদিকে মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে শীতার্ত এবং অসহায়-দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চলমান থাকবে এ কার্যক্রম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়