পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

ইউপি নির্বাচন : চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশিদ মামুনের গাড়িতে গুলিবর্ষণ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার বিকাল ৫টার দিকে ইউনিয়নের ইসলামনগর এলাকায় নির্বাচনী গণসংযোগকালে প্রতিদ্ব›দ্বী অপর চেয়ারম্যান প্রার্থী আফজালুর রহমান চৌধুরীর লোকজন এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন আক্রান্ত চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশিদ মামুন। গুলিবর্ষণ-পরবর্তী হামলাকারীরা চেয়ারম্যান প্রার্থীর গাড়িও ভাঙচুর এবং গাড়িচালককে মারধর করেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশিদ মামুন বলেন, শুক্রবার বিকালে ইসলামনগর এলাকায় তিনি নির্বাচনী প্রতীক ফ্যান মার্কার সমর্থনে গণসংযোগ করছিলেন। ওই সময় হঠাৎ করে প্রতিদ্ব›দ্বী অপর চেয়ারম্যান প্রার্থী আফজালুর রহমান চৌধুরী ও তার ভাই রুবেল দলবল নিয়ে সেখানে উপস্থিত হয়ে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে আমার গাড়ির পেছনে দুই রাউন্ড গুলিবর্ষণ করে। একপর্যায়ে তারা গাড়িতে ভাঙচুরও করে।
ঘটনার সময় গাড়ির চালক ঘটনাটি মোবাইলে ধারণ করায় তারা চালককে মারধর করে। তিনি বলেন, ঘটনাটি তাৎক্ষণিক সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) ও থানার ওসিকে অবহিত করেছেন। সন্ধ্যায় বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে।
অপরদিকে ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে প্রতিদ্ব›দ্বী চেয়ারম্যান প্রার্থী আফজালুর রহমান চৌধুরী বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করে ভোটকেন্দ্র দখল, গুলিবর্ষণের মাধ্যমে সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বানচাল করার প্রস্তুতি নিয়েছে বলে অভিযোগ তুলেছেন অপর চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন। তিনি দাবি করেন, ইতোমধ্যে চেয়ারম্যান প্রার্থী আফজাল ভাড়াটে সন্ত্রাসী এনে নির্বাচনী এলাকায় ভীতিকর অবস্থার সৃষ্টি করছেন। ভোটের দিন আফজাল ছাড়াও তার ডামী চেয়ারম্যান প্রার্থী তৌহিদুল ইসলাম ও জুয়েল ভোটকেন্দ্রে এজেন্ট দেয়ার নামে কেন্দ্র দখলের পাঁয়তারা করছেন। পাশাপাশি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তাদের ম্যানেজ করে ফলাফল কারচুপির পরিকল্পনা নিয়েছেন। এ অবস্থায় কৈয়ারবিলের সাধারণ ভোটারদের নিরাপত্তা নিশ্চিতের মাধ্যমে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের ব্যবস্থা গ্রহণের জন্য আমি প্রশাসনের কাছে আহবান জানাচ্ছি। একই সঙ্গে ভোটগ্রহণের পর ফলাফল প্রতিটি কেন্দ্রে ঘোষণার দাবি জানাচ্ছি।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওসমান গণি বলেন, কৈয়ারবিল ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সামান্য কথা কাটাকাটি হয়েছিল। তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে উভয়পক্ষকে শান্ত করা হয়। তবে গুলিবর্ষণের ঘটনাটি ঘটেনি বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়