বিটিএসের টানে ১৮ ভরি স্বর্ণালংকার নিয়ে ঘর ছাড়ল কিশোরী : নারায়ণগঞ্জ

আগের সংবাদ

শান্তর শুরু, সাকিবের শেষ!

পরের সংবাদ

পাঠকের হৃদয়ে থাক পাঠক ফোরাম

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোরের কাগজ পাঠক ফোরামের তিন দশক পূর্তি উৎসবটি আমি হৃদয় দিয়ে উপভোগ করেছি। উৎসব শেষে বাড়ি ফিরে মনে পড়ছে পুরনো অনেক কথা। ১৯৯৮ সালে ঝাঁক বেঁধে সবাই যখন অন্য একটি দৈনিকে চলে যায় তখন সঞ্জীব চৌধুরী দাদা ও আরিফ জেবতিক আমাকে ডেকে বলে ছিলেন- দাদা, আপনি কোথাও যাবেন না। পাঠক ফোরাম রক্ষা করতে হবে। আমি সম্মতি জানিয়েছিলাম- পাঠক ফোরামেই থাকব। অন্য কোথাও যাব না।
তখন সঞ্জীব দা বলেছিলেন, আপনার নামে একটি আহ্বান আমি ছেপে দিতে চাই ভোরের কাগজে। পুরনো পত্রিকা ঘাঁটলে দেখা যাবে, ১৯৯৮-এ যখন সবাই চলে যায়, তখন ভোরের কাগজে সেই আহ্বান ছাপা হয়েছিল। যেটি আমার হয়ে সঞ্জীব দা নিজে লিখে দিয়েছিলেন। যারা সেদিন এখান থেকে চলে গিয়েছিল তারা নানাভাবে পাঠক ফোরামের ক্ষতি করার চেষ্টা করে ছিল। তাদের ধারণা ছিল- পাঠক ফোরাম বন্ধ হয়ে যাবে। পাঠক ফোরাম কোনো ক্ষতিগ্রস্ত হয়নি, কারণ আমার পাশে এসে তখন দাঁড়িয়ে ছিল মরিযাদ হারুন, দন্ত্যস সফিক, আতিক দর্জি, মিল্টন তারিক, সামস সাগর, ডা. কল্লোলসহ অনেকে।
সেই থেকে শুরু। একদিন পাঠক ফোরাম আমার পরিবারকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরে ছিল। সেই প্রেক্ষাপট থেকে আমি অনেকটা বেরিয়ে এসেছি, তবু আমার পরিচয় আমি একজন পাফোস। এখন বয়স হয়েছে। আমার কিছু চাওয়ারও নেই, পাওয়ারও নেই পাঠক ফোরাম থেকে। শুধু দেখতে চাই, পাঠক ফোরাম ভালো আছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে সামনে। সর্বোপরি পাঠকদের হৃদয়ে থাক পাঠক ফোরাম।
ভোলানাথ পোদ্দার : প্রতিষ্ঠাতা সভাপতি
পাঠক ফোরাম ঢাকা পরিবার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়