করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

মোনাশ ইউনিভার্সিটি : দুই কর্মকর্তার ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মোনাশ ইউনিভার্সিটির সিএমও ফ্যাবিয়ান মেরোন ও ইন্টারন্যাশনাল মার্কেটিং এন্ড রিক্রুটমেন্ট ডিরেক্টর জেনি ম্যাকহেন্ড্রি গত ২৮ মে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) পরিদর্শন করেছেন। এ সময় দুপক্ষই মোনাশ পাথওয়ে প্রোগ্রাম, গ্র্যাজুয়েটদের নিয়োগের হার এবং স্কলারশিপ প্রোগ্রামসহ বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন। বিজ্ঞপ্তি
প্রসঙ্গত, এসটিএস গ্রুপের মালিকানাধীন ইউসিবি শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান। অন্যদিকে মোনাশ ইউনিভার্সিটিতে ব্যাচেলর ডিগ্রির ১ম বা ২য় বর্ষে সরাসরি ভর্তির বিষয়ে মানসম্মত প্রস্তুতি নিশ্চিত করার ক্ষেত্রে মোনাশ কলেজের সমৃদ্ধ রেকর্ড রয়েছে। দ্য টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিং ২০২৩ অনুযায়ী, মোনাশ ইউনিভার্সিটি অস্ট্রেলিয়ার দ্বিতীয় সেরা বিশ্ববিদ্যালয়। বিশ্বের শীর্ষ ৫০ তালিকায় থাকা এই বিশ্ববিদ্যালয়ে ‘ডাবল ডিগ্রি’ ছাড়াও আন্ডারগ্র্যাজুয়েট, পোস্টগ্র্যাজুয়েট ও পিএইচডিসহ নানারকম কোর্স করার সুযোগ রয়েছে।
পরিদর্শনের সময় ফ্যাবিয়ান মেরোন ও জেনি ম্যাকহেন্ড্রি এসটিএস গ্রুপের সিইও মানস সিং ও ইউসিবির সিওও অমিত প্রসাদসহ শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য সুগম পথ তৈরিতে ইউসিবির সদিচ্ছা ও প্রতিশ্রæতি নিয়ে আলোচনা করা হয়, যেখানে চাকরির নিশ্চয়তা ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করার ক্ষেত্রে উদ্যোগ নেয়ার বিষয়টি উঠে আসে। এর মধ্যে রয়েছে মোনাশ কলেজের ‘স্টুডেন্ট জব প্লেসমেন্ট’ সেবা মোনাশ ট্যালেন্টে অংশ নেয়ার সুযোগ। মোনাশ কলেজ ও মোনাশ ইউনিভার্সিটির সব শিক্ষার্থী অস্ট্রেলিয়ায় পড়াশোনা করার সময় এই সুযোগটি গ্রহণ করতে পারবেন।
এ বিষয়ে এসটিএস গ্রুপের সিইও মানস সিং বলেন, ফ্যাবিয়ান মেরোন ও জেনি ম্যাকহেন্ড্রিকে আমাদের ক্যাম্পাসে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত; তারা ইউসিবি ও মোনাশের মূল বিষয়গুলো নিয়ে গভীরভাবে আলোচনা করেছেন। বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আন্তর্জাতিক মানের শিক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে দুপক্ষ একযোগে কাজ করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়