ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে জি এম কাদেরের সৌজন্য সাক্ষাৎ

আগের সংবাদ

যে কারণে বেঁকে যাচ্ছে রেললাইন

পরের সংবাদ

চমৎকার সমাপতন!

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

১৯৯৯ সালের ছবি ‘হাম দিল দে চুকে সনম’-এ ঐশ্বরিয়া রায় অভিনীত চরিত্রটির নাম ছিল নন্দিনী। ২০২২ সালের তামিল ছবি ‘পোন্নিয়ান সেলভান ১’-এও রানি নন্দিনীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। ২৩ বছরের ব্যবধানে দুবার নন্দিনী হওয়ার অভিজ্ঞতা কেমন? সম্প্রতি এক সাক্ষাৎকারে ভাগ করলেন অভিনেত্রী।
‘পোন্নিয়ান সেলভান ২’ মুক্তি পেয়েছে গতকাল ২৮ এপ্রিল। মণি রতœম পরিচালিত সেই দক্ষিণী ছবিতেও নন্দিনী চরিত্রে দেখা যাবে ঐশ্বরিয়াকে। এমন এক শক্তিশালী নারী চরিত্রে অভিনয় করতে পারা আশীর্বাদ বলেই মনে করেছিলেন অভিনেত্রী। প্রচার অনুষ্ঠানে এসে নায়িকা বলেন, ‘চমৎকার সমাপতন। ভাবতেই অবাক লাগছে যে, ২৩ বছর পর আমি আবার নন্দিনী।’
ঐশ্বরিয়ার কথায়, “সত্যি বলতে কী, ‘হাম দিল দে চুকে সনম’-এর নন্দিনীকে ভোলা যায় না। মানুষের হৃদয়ে সে রয়েছে। আমি সত্যিই কৃতজ্ঞ যে, ফিরে সেই চরিত্র করতে পারলাম, যা আমার এবং দর্শকদের কাছে বিশেষ অর্থবহ। প্রথমটা ছিল সঞ্জয় লীলা বনসালীর সঙ্গে, এবার চরিত্রটা করতে পারছি ‘পোন্নিয়ান সেলভান’-এ মণি স্যারের তত্ত্বাবধানে।” কৃতজ্ঞ ঐশ্বরিয়া যোগ করেন, ‘এমন একটা শক্তিশালী এবং জটিল চরিত্রে অভিনয় করতে পারছি, বিশ্বজুড়ে যার প্রভাব রয়েছে অসংখ্য নারীর মধ্যে। এটা সত্যিই একটা বড় আশীর্বাদ। এই সুযোগের জন্য আমি কৃতজ্ঞ।’
ঐতিহ্যবাহী পোশাকে ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে নন্দিনী চরিত্রে দেখা গিয়েছিল ঐশ্বরিয়াকে। সালমান অভিনীত সমীর চরিত্রটির প্রেমে পড়েছিল সে, কিন্তু তার বিয়ে হয় অজয় দেবগন অভিনীত বনরাজ চরিত্রটির সঙ্গে, যে চেষ্টা করেছিল স্বার্থত্যাগ করে নন্দিনী-সমীরকে মিলিয়ে দিতে। ‘পোন্নিয়ান সেলভান ২’তে দ্বৈত চরিত্রে আছেন ঐশ্বরিয়া। ‘পোন্নিয়ান সেলভান ১’-এ রানি নন্দিনী হয়ে এসেছিলেন অভিনেত্রী। দ্বিতীয় পর্বে তার অভিনীত দুটি চরিত্রই সমান গুরুত্ব পাবে।
– মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়