রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংক : প্রথম ডিজিটাল লোন অ্যাপ ‘সুবিধা’ চালু

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্র্যাক ব্যাংক ‘সুবিধা’ নামে দেশের প্রথম এন্ড-টু-এন্ড ডিজিটাল লোন অ্যাপ চালু করেছে। অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা বাংলাদেশের যে কোনো স্থান থেকে ডিজিটাল রিটেইল লোনের জন্য আবেদন করতে পারবে এবং তাৎক্ষণিকভাবে ঋণ অনুমোদন পাবেন। এছাড়া গ্রাহকরা অ্যাপটি ব্যবহার করে ব্যাংকের পার্টনার আউটলেটগুলো থেকে পণ্য ও সেবা ক্রয় করতে পারবেন। আবেদনের কিছু সময়ের মধ্যে পার্টনারদের অ্যাকাউন্টে ডিজিটাল ঋণ বিতরণ করা হবে। ব্যাংকের লক্ষ্য হলো অ্যাপটিকে গ্রাহকদের জন্য ঋণ সংক্রান্ত সমাধানের একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্মে পরিণত করা।
‘সুবিধা’ অ্যাপের দুটি ভ্যারিয়েন্ট রয়েছে- একটি গ্রাহকরা ব্যবহার করবেন এবং আরেকটি ব্যাংকের ব্যবসায়িক পার্টনাররা। গ্রাহকরা গ্রাহক অ্যাপ ব্যবহার করে দ্রুত, সুরক্ষিত এবং সুবিধাজনক উপায়ে সম্পূর্ণ ডিজিটাল ঋণের অভিজ্ঞতা পাবেন। তারা তাদের সুবিধাজনক যে-কোনো স্থান থেকে ঋণ নিতে পারেন। ঋণ সুবিধা পেতে কোন শাখায় যেতে পরিদর্শন বা ব্যাংকের কোনো প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করার প্রয়োজন নেই।
এ ব্যাপারে ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম বলেন, এই ডিজিটাল লোনটি ব্যাংকিং সেবায় উদ্ভাবনের একটি উদাহরণ, যা সরকারের ডিজিটাল বাংলাদেশের স্বপ্নের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এই ঋণের অনন্য দিক হলো আবেদন, প্রসেসিং ও ঋণ বিতরণ সবই ডিজিটালি সম্পন্ন করা হবে।
তিনি আরো বলেন, আমাদের পরিকল্পনা হলো গ্রাহকদের দৈনন্দিন প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে বিভিন্ন খাতের পার্টনার এই প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত করা। আমরা এই প্ল্যাটফর্মের কলেবর আরো বড় করতে চাই এবং ‘সুবিধা’ অ্যাপটিকে দেশের সর্বত্র ডিজিটাল ঋণ সুবিধার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিণত করতে চাই।
গ্রাহককেন্দ্রিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক গ্রাহকদের স্বাচ্ছন্দ্যময় ব্যাংকিং অভিজ্ঞতা নিশ্চিত করতে নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসার প্রচেষ্টা অব্যাহত রাখবে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়