স্বপ্নজয়ের পদ্মা সেতুর নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী

আগের সংবাদ

হাওর জনপদে স্বাস্থ্যসেবা ‘নেই’

পরের সংবাদ

চট্টগ্রাম মহানগর খেলাঘর সম্মেলন : মুনির সভাপতি বিশ্বজিৎ সম্পাদক

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর চট্টগ্রাম মহানগরের দুই দিনব্যাপী সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্মেলনের দ্বিতীয় দিন গতকাল শনিবার দিনব্যাপী নগরীর কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সংগঠনের প্রতিনিধি ও পর্যবেক্ষকের উপস্থিতিতে সাংগঠনিক অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে নাট্যকার মুনির হেলালকে সভাপতি ও বিশ্বজিৎ বসুকে সাধারণ সম্পাদক করে ৪৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।
সাংগঠনিক অধিবেশনে সভাপতিত্ব করেন খেলাঘর মহানগর কমিটির সহসভাপতি দেবাশীষ রায়। অনুষ্ঠানে অতিথি ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী রথীন সেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী, সম্পাদক আহসান হাবিব খান রিপন ও সাবেক প্রেসিডিয়াম সদস্য আশীষ ধর, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রোজী সেন। খেলাঘর মহানগর কমিটির সম্পাদক বিশ্বজিৎ বসুর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন সম্পাদক ইকবাল হোসেন। সম্পাদকীয় রিপোর্ট পেশ করেন খেলাঘর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এ এস এম জাহিদ হোসেন। মহানগরের আওতাধীন শাখা আসরগুলোর প্রতিনিধিরা সম্পাদকীয় রিপোর্টের ওপর আলোচনায় অংশ নেন। নবনির্বাচিত কমিটির অন্যরা হলেন- সহসভাপতি আহমেদ খসরু, মো. শাহজাহান, গোপাল লাল, দেবাশীষ রায়, চন্দন পাল, রোজী সেন, আনোয়ার হোসেন আজাদ, জহির উদ্দিন বাবর, মহিউদ্দিন শাহ ও ইকবাল হোসেন। সম্পাদক নির্বাচিত হয়েছেন পার্থ প্রতীম সাহা, শরণ বড়–য়া, ইসরাত সুলতানা সুইটি, মোরশেদ আক্তার, প্রীতম দাশ, জয়ন্ত রাহা। এছাড়া ২৯ জনকে সদস্য নির্বাচিত করা হয়। নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী রথীন সেন। ‘সুন্দর স্বপ্নে গড়ে উঠুক আমার দেশ, প্রতি ভোর হোক চির উজ্জ্বল’- এই স্লোগানে গত ২৪ জুন দুই দিনব্যাপী সম্মেলন শুরু হয়।
সভায় বক্তারা বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ কর্ণধার হিসেবে গড়ে তুলতে চাই- সুস্থ সাংস্কৃতিক পরিমণ্ডল ও নিরাপদ স্বদেশ। শিশুর সযতœ প্রতিপালন ও বিকাশ সাধনের সুষ্ঠু পরিবেশ পেলে একটি শিশু আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।
বাঙালি সংস্কৃতি ও মহান মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল উত্তরাধিকারকে ধারণ করে খেলাঘর ইতোমধ্যে গৌরবের ৭০ বছর অতিক্রম করেছে। দেশের অসংখ্য কর্মী ভাইবোনদের মেধা-শ্রমে ও বাধাবিঘœ পেরিয়ে খেলাঘরের সত্তর বছরের এই পথচলা দেশব্যাপী শিশু-কিশোর আন্দোলনকে সমৃদ্ধ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়