অডিটের নামে ঘুষ : দুদকের অভিযান শিক্ষা ভবনে

আগের সংবাদ

ভারতে সম্পদের পাহাড় পি কের : দুই ভাই, দুই সহযোগী ও এক নারীসহ ইডির অভিযানে পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার

পরের সংবাদ

ছোট ক্যারিয়ারে বড় প্রাপ্তি

প্রকাশিত: মে ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসের কারণে গত দুই বছর স্থবির হয়ে পড়েছিল বিনোদন দুনিয়া। দীর্ঘ সময় ধরে বন্ধ ছিল দেশের সব সিনেমা হল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর খুলে দেয়া হয় সিনেমা হলগুলো। এরপর বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেলেও সিনেমাগুলো হলে দর্শক ফেরাতে পারেনি। তবে এবার ঈদে সারাদেশের সিনেমা হলের চিত্রটা ভিন্ন। দীর্ঘদিন পর সিনেমা হলে দর্শকদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। ঈদ উপলক্ষে ১৬৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চারটি সিনেমা। এর মধ্যে সর্বাধিক ১০০ সিনেমা হলে মুক্তি পায় সুপারস্টার শাকিব খানের সিনেমা ‘বিদ্রোহী’। সিয়াম-পূজার ‘শান’ মুক্তি পায় ৩৪টি হলে। ২৮টি সিনেমা হলে মুক্তি পায় শাকিব-পূজার অপর সিনেমা ‘গলুই’। ‘বড্ড ভালোবাসি’ সিনেমাটি মুক্তি পায় ৩টি হলে। এর মধ্যে আলোচনায় আসে ‘শান’ ও ‘গলুই’।
আলোচিত সিনেমা দুটির নায়িকা পূজা চেরি। দুটি সিনেমাই বিগ বাজেটের। ‘গলুই’ সিনেমায় শাকিব খানের সঙ্গে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন পূজা। অনেকের ধারণা ছিল শাকিব-পূজা জুটি জমবে না। কারণ শাকিব খানের সঙ্গে পূজার বয়সের পার্থক্য অনেক। পর্দায় শাকিব-পূজার রসায়ন সে ধারণা পাল্টে দিয়েছে। তাদের জুটিবদ্ধ অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। অন্যদিকে চিত্রনায়ক সিয়াম আহমেদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করা পূজার তৃতীয় ছবি হচ্ছে ‘শান’। ‘গলুই’ সিনেমার মতো এটিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন পূজা চেরি। দুটি সিনেমাই পূজাকে নতুন করে পরিচয় করে দিয়েছে সবার কাছে। নিজের দুই সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই নায়িকা। ছুুটছেন ঢাকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। ঢাকা ছাড়াও সিনেমা প্রচারণার জন্য গিয়েছেন সাভার, নারায়ণগঞ্জ এবং জামালপুরে। টানা ঘোরাঘুরির কারণে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন পূজা। জ্বরে ভুগছেন তিনি, সঙ্গে ঠাণ্ডা-কাশি। গলা ব্যথার কারণে ঠিকমতো কথাও বলতে পারছেন না।
পূজা জানান, তার পরিশ্রম স্বার্থক হয়েছে। দীর্ঘদিন পর হলে হলে দর্শকদের উপচেপড়া ভিড় দেখে তিনি বেশ খুশি হয়েছেন। তাই ঘোরাঘুরি করে এখন অসুস্থ হয়েছেন বলে তার কোনো আফসোস নেই।
‘শান’ এবং ‘গলুই’ সিনেমা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে বেশ কয়েকটি হলে। এবারের ঈদটা যেন পূজাময়। বলা যায় ঈদের সবচেয়ে লাভবান তারকা এই নায়িকা। দর্শকদের অভূতপূর্ব সাড়া পেয়ে কেমন লাগছে জানতে চাইলে পূজা বলেন, “আমি সৌভাগ্যবান। গেল দুই বছর করোনা ভাইরাসের কারণে সিনেমা দর্শকশূন্য ছিল। এ সময়ে কেউ হলে গিয়ে কেউ সিনেমা দেখবে কিনা এটি নিয়ে চিন্তিত ছিলাম কিন্তু দর্শকদের ভালোবাসা আমাকে অবাক করেছে। ‘গলুই’ এবং ‘শান’ দুটি ছবিই দর্শক গ্রহণ করেছে।”
২০১৮ সালে রায়হান রাফি পরিচালিত ‘পোড়ামন-২’ সিনেমায় নায়িকা হিসেবে অভিষেক ঘটে ঢালিউড কুইন পূজা চেরির। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেন নায়ক সিয়াম আহমেদ। প্রথম ছবিতেই বাজিমাত করেন পূজা। এরপর কেবল সামনে এগিয়েছেন তিনি। ছোট ক্যারিয়ারে পেয়েছেন বড় প্রাপ্তি। বাংলা সিনেমায় এত কম সময়ে নিজের শক্ত অবস্থান তৈরি করতে দেখা যায়নি তেমন কোনো নায়িকাকে। পূজা চেরি অভিনীত ‘জিন’, ‘হৃদিতা’, ‘প্রেম আমার-২’, ‘ক্যাশ’, ‘মাসুদ রানা’সহ বেশ কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এরই মধ্যে পূজা ‘নাকফুল’ সিনেমার শুটিং শেষ করেছেন।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়