হেলমেট বাহিনীর উৎস কোথায়

আগের সংবাদ

সাতশ কিলোমিটার নিয়ে শঙ্কা : বেহাল সড়ক, ঈদ যাত্রায় ভোগান্তি বাড়বে, ২৫ এপ্রিলের মধ্যে মেরামত শেষ হবে না

পরের সংবাদ

লভ্যাংশ ঘোষণা সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড। জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।
ডিএসইর তথ্যমতে, গত বছরে সাধারণ বিমা খাতের কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। সেখান থেকে পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ (অর্থাৎ শেয়ারপ্রতি ১ টাকা ২০ পয়সা) ঘোষণা করেছে।
এর ফলে কোম্পানিটির ৪ কোটি শেয়ারধারীদের মোট ৪ কোটি ৮০ লাখ টাকা লভ্যাংশ দেয়া হবে। বাকি টাকা কোম্পানি অন্যান্য খাতে ব্যয় করবে। এটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পর প্রথম লভ্যাংশ ঘোষণা সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের। ২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২০ জুন। ওই দিন ডিজিটাল প্ল্যাটফর্মে বেলা ১১টায় কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ মে। ৩১ ডিসেম্বর ২০২১ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৬ টাকা ৯৯ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়