হেলমেট বাহিনীর উৎস কোথায়

আগের সংবাদ

সাতশ কিলোমিটার নিয়ে শঙ্কা : বেহাল সড়ক, ঈদ যাত্রায় ভোগান্তি বাড়বে, ২৫ এপ্রিলের মধ্যে মেরামত শেষ হবে না

পরের সংবাদ

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি : নতুন ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির নিজস্ব ভবন নির্মাণের জন্য ২০১৬ সালে আগারগাঁও প্রশাসনিক এলাকায় ১০ কাঠা জমি বরাদ্দ দেন। সেখানে গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে ১৬ তলা ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এমআরএ কর্তৃক গতকাল এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি। বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার। মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ্ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অথরিটির নির্বাহী পরিচালক লক্ষণ চন্দ্র দেবনাথ শুভেচ্ছা রাখেন। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, বাংলাদেশ ব্যাংক, এনজিও এফেয়ার্স ব্যুরো, পিকেএসএফ ও গণপূর্ত বিভাগসহ সরকারের বিভিন্ন সংস্থার শীর্ষ ও সিনিয়র কর্মকর্তা, এমআরএর সনদপ্রাপ্ত ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের নির্বাহী কর্মকর্তা এবং গণমাধ্যমের প্রতিনিধি উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

প্রধান অতিথি বলেন, স্বাধীন দেশের সব মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে জাতির পিতা পরিকল্পিতভাবে সব কার্যক্রম শুরু করেন। তিনি বাংলাদেশের শুরুতেই দেশের প্রান্তিক জনগণের স্বার্থ সংরক্ষণ ও ভাগ্যোন্নয়নে ছোট বা ক্ষুদ্রঋণ গ্রহীতাদের জামানতবিহীন ঋণ প্রদানের নির্দেশনা প্রদান করেন। তারই নির্দেশনায় ১৯৭৪ সালে জঁৎধষ ঝড়পরধষ ঝবৎারপব প্রকল্পের আওতায় সর্বপ্রথম সুদ ও জামানতবিহীন ক্ষুদ্রঋণ ব্যবস্থা প্রবর্তিত হয়। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়