সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

বিমা গ্রাহকদের জন্য মোবাইল অ্যাপ চালু আইডিআরএর

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিমা গ্রাহকদের জন্য মোবাইল অ্যাপ চালু করেছে বিমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। ‘বিমা তথ্য’ নামে নতুন এই অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে যে কেউ ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।
গ্রাহক পর্যায়ে অ্যাপটির ব্যবহার বাড়াতে দেশের সব বিমা কোম্পানিকে নির্দেশ দিয়েছে আইডিআরএ। কর্তৃপক্ষের পরিচালক (উপ-সচিব) শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সম্প্রতি কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, বিমা শিল্পের রক্ষণাবেক্ষণ, উন্নয়ন, নিয়ন্ত্রণ ও বিমা গ্রাহকদের স্বার্থ সংরক্ষণে ‘বিমা তথ্য’ নামে এই মোবাইল অ্যাপ চালু করা হয়েছে। অ্যাপটি জনপ্রিয়তা পাওয়া শুরু করলেও প্রয়োজনীয় প্রচারণার অভাবে বিমা গ্রাহক পর্যায়ে এর ব্যবহার শুরু হয়নি।
এই প্রেক্ষিতে গ্রাহকদের কাছে ইউনিফায়েড ম্যাসেজিং প্লাটফর্মের (ইউএমপি) মাধ্যমে প্রেরিত ক্ষুদেবার্তায় মোবাইল অ্যাপটির লিংক যুক্ত করার জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কর্তৃক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এক্ষেত্রে বর্তমানে প্রেরিত ক্ষুদেবার্তায় ‘বিমা তথ্য’ মোবাইল অ্যাপের লিংক যুক্ত করে পাঠানো হলে দুটি এসএমএস সমতুল্য ব্যয় হবে, যা একটি মোবাইল নম্বরে একবারই পাঠানো হবে। এই ব্যয় স্ব-স্ব বিমা কোম্পানিকে বহন করতে হবে বলেও চিঠিতে উল্লেখ করেছে কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়