নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

সাবিনা আক্তার তুহিনকে যুব মহিলা লীগ থেকে অব্যাহতি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শোকজের জবাব না দেয়ায় ঢাকা উত্তরের সভাপতি সাবিনা আক্তার তুহিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে যুব মহিলা লীগ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নাজমা আক্তার স্বাক্ষরিত এক চিঠিতে তাকে অব্যাহতি দেয়া হয়। তবে এই অব্যাহতি মানি না উল্লেখ করে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাবিনা আক্তার তুহিন।
এ ব্যাপারে তুহিন বলেন, আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকজের চিঠি দেখেছি। শুধু সভাপতির স্বাক্ষরিত চিঠি হওয়ায় উত্তর দিইনি। আর ব্যক্তিগত কারণে সভাপতি আমাকে এখন অব্যাহতি দিয়েছেন। আমি এই অব্যাহতি মানি না। আমি আমার সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাব।
তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। তিনি যখন বলবেন, তখনই আমি সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত হব, তার আগে নয়।
গত রবিবার পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, গত ২১ ডিসেম্বর কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক অদক্ষতা, সংগঠনের নিয়ম-শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে নিয়োজিত থাকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সভাপতিসহ কেন্দ্রীয় নেতাদের মানহানিকর বক্তব্য দেয়ার কারণে সাত কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দেয়ার জন্য আপনাকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছিল। ওই চিঠি কুরিয়ার সার্ভিস, হোয়াটসঅ্যাপ ও মেসেজের মাধ্যমে পাঠানো হয়েছিল। সাত কার্যদিবস অতিবাহিত হওয়ার পরও কোনো উত্তর না পাওয়ায় আপনাকে গঠনতন্ত্রের ১১(খ) ও ১২(খ) ধারায় ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হলো।
এর আগে শোকজের চিঠিতে বলা হয়েছিল, গত ১৬ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর সময় অসাংগঠনিক কর্মকাণ্ড করেন তুহিন। সেখানে তিনি সভাপতি নাজমা আক্তারসহ অনেককে অপমান, নাজেহাল এমনকি শারীরিকভাবে আহত ও লাঞ্ছিত করেন। এসব অভিযোগের জবাব চাওয়া হয় তুহিনের কাছ থেকে। তবে সেই শোকজের জবাব দেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়