নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

শেখ তাপস : চলতি বছরই বর্জ্য থেকে মুক্তি পাবে ঢাকাবাসী

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের জুন মাসের মধ্যেই সব ওয়ার্ডেই অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র (এসটিএস) নির্মাণ করার আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল মঙ্গলবার বিকালে নগরীর মানিকনগর এলাকায় দক্ষিণের ৭ নম্বর ওয়ার্ডের এসটিএস উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, সচিব আকরামুজ্জামান, ৫ নম্বর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন সরকার, সাধারণ আসনের কাউন্সিলরদের মধ্যে ৭ নম্বরের মো. সামছুল হুদা কাজল, ৬ নম্বরের মো. সিরাজুল ইসলাম ভাট্টি, ৫ নম্বরের চিত্ত রঞ্জন দাস, সংরক্ষিত আসনের মাকসুদা শমসের।
ডিএসসিসি মেয়র বলেন, আজ আমাদের ৫০তম বর্জ্য স্থানান্তর কেন্দ্রের নির্মাণ সম্পন্ন হলো। বাকি ওয়ার্ডগুলোতেও নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। আমরা আশা করছি, আগামী জুন মাসের মধ্যে আমাদের প্রত্যেকটা ওয়ার্ডে এই কার্যক্রম সম্পন্ন হবে। বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আধুনিকায়নে গৃহীত উদ্যোগ সম্পর্কে জানিয়ে তিনি বলেন, নতুন ও আধুনিক যান-যন্ত্রপাতিও আমরা কেনার উদ্যোগ নিয়েছি। যার মাধ্যমে আমরা আশাবাদী, এ বছরের মধ্যে বর্জ্য ব্যবস্থাপনা একটি আধুনিক রূপ পাবে। ফলে ঢাকা শহরে উন্মুক্ত স্থানে আর বর্জ্য থাকবে না। আমরা উন্মুক্ত বর্জ্য থেকে ঢাকাবাসীকে মুক্ত করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়