নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

বাংলাদেশ বিমানবাহিনী : শান্তিরক্ষী কন্টিনজেন্ট প্রতিস্থাপন ডিআর কঙ্গোতে

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক (ডিআর) কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত দুটি কন্টিনজেন্টের মোট ২৪৬ জন শান্তিরক্ষী প্রতিস্থাপন করছে। বর্তমানে ডিআর কঙ্গোতে অবস্থানরত দুটি কন্টিনজেন্ট নতুন দুটি কন্টিনজেন্ট দ্বারা প্রতিস্থাপনের অংশ হিসেবে বিমানবাহিনীর ১৫০ জন সদস্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে গতকাল মঙ্গলবার ডিআর কঙ্গোর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। কন্টিনজেন্টের বাকি সদস্যরা আগামী ৪ ফেব্রুয়ারি ডিআর কঙ্গোতে গমন করবেন। আইএসপিআর
বাংলাদেশ বিমানবাহিনীর এই কন্টিনজেন্টগুলো ইউটিলিটি এভিয়েশন ইউনিট-১৯ ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-১২ নিয়ে গঠিত, যার নেতৃত্বে থাকবেন যথাক্রমে এয়ার কমডোর মো. আব্দুল্লাহ আল-মামুন বিএসপি এনডিসি এএফডব্লিউসি পিএসসি এবং গ্রুপ ক্যাপ্টেন মো. শরীফ মোস্তফা বিপিপি এফএডব্লিউসি পিএসসি।
উল্লেখ্য, ডিআর কঙ্গোয় বিবদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার ও জনগণের আস্থা অর্জন করেছেন।
তাদের এ সুনাম ও সাফল্য অক্ষুণ্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোয় যেন আরো উৎকর্ষ অর্জন করতে পারেন, এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মোনাজাত করা হয়।
সহকারী বিমানবাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম বিবিপি ওএসপি বিএসপি এনডিসি এফএডব্লিউসি পিএসসি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন লাউঞ্জে কন্টিনজেন্টের সদস্যদের বিদায় জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়