জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

লভ্যাংশ দেবে সানলাইফ ইন্স্যুরেন্স

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা দুই বছর বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ না দেয়া সানলাইফ ইন্স্যুরেন্স এবার ১ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০২০ সালের সমাপ্ত বছরের জন্য পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি এ লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ২০২০ সালের জন্য লভ্যাংশ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১০ পয়সা করে পাবেন। কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।
ডিএসই জানিয়েছে, এ লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ ডিসেম্বর। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর। ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে গতকাল কোম্পানিটির শেয়ারের দামে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে বা কমতে পারবে।
প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা নেয়া সানলাইফ ইন্স্যুরেন্স ডিএসইতে তালিকাভুক্ত হয় ২০১৩ সালে। তালিকাভুক্তির পর ২০১৩ সালের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। পরের বছর ২০১৪ সালে দেয় ৬ শতাংশ নগদ লভ্যাংশ। এরপর ২০১৭ সালে ২ শতাংশ নগদ লভ্যাংশ দিলেও ২০১৮ এবং ২০১৯ সালে কোনো ধরনের লভ্যাংশ দেয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়