ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

কাবুলে সামরিক হাসপাতালে বিস্ফোরণ, গুলিতে নিহত ১৫

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে সামরিক হাসপাতালে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের পর গুলিবর্ষণের ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরো ৩৪ জন। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার এ ঘটনা ঘটে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়ীদ খোস্তি জানিয়েছেন। তিনি জানান, ৪০০ শয্যাবিশিষ্ট সরদার মুহাম্মদ দাউদ খান হাসপাতালের গেটে বিস্ফোরণগুলো ঘটেছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।
প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স জানায়, প্রথম বিস্ফোরণটি ঘটে হাসপাতালের সামনে। দ্বিতীয়টিও হাসপাতালের কাছাকাছি এলাকায় ঘটে। এ সময় সেখানে গুলির শব্দও শোনা গেছে। আফগান সরকারের উপ-মুখপাত্র বিলাল কারিমি সাংবাদিকদের জানান, কাবুলের ১০ম জেলার ৪০০ শয্যাবিশিষ্ট দেশটির সবচেয়ে বড় সামরিক হাসপাতালের প্রবেশপথে অন্তত দুটি বিস্ফোরণ ঘটে।
হতাহতের সংখ্যাটি সরকারিভাবে নিশ্চিত করা না হলেও পরিচয় না প্রকাশ করার শর্তে তালেবানের এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, সেখানে অন্তত ১৫ জন নিহত ও ৩৪ জন আহত হয়েছেন। বিস্ফোরণস্থল থেকে তিন কিলোমিটার দূরে ইতালীয় ত্রাণগোষ্ঠী ইমার্জেন্সির একটি ট্রমা হাসপাতাল আছে। সেখানে এ পর্যন্ত আহত ৯ জনকে নেয়া হয়েছে।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে সরকারি বার্তা সংস্থা বাখতার প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জানিয়েছে, জঙ্গিগোষ্ঠী আইএসের কিছু সদস্য হাসপাতালে প্রবেশ করে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।
এর আগে গত ২৩ অক্টোবর আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে তালেবানকে লক্ষ্য করে চালানো বোমা হামলায় দুই বেসামরিক নাগরিক প্রাণ হারায়। তাদের মধ্যে একজন শিশুও ছিল।
গত আগস্টে তালেবান কাবুলের নিয়ন্ত্রণ নেয়ার পর থেকেই দেশটিতে আইএসের হামলা-সহিংসতা বেড়ে গেছে। দেশটির নতুন শাসকগোষ্ঠীকে লক্ষ্য করে নিয়মিত হামলা চালাচ্ছে জঙ্গিরা। এতে প্রাণ হারাচ্ছেন বহু নিরীহ মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়