টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

‘কৃষি উদ্যোক্তা তরৈতিে সলে গঠন করা হব’ে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতবিদেক : দশেে কৃষি উদ্যোক্তাদরে উৎসাহ দতিে ও নতুন উদ্যোক্তা তরৈি করতে কৃষি মন্ত্রণালয়ে একটি পৃথক সলে গঠন করা হবে বলে জানয়িছেনে কৃষমিন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তনিি বলনে, দশেে এখন কৃষি উদ্যোক্তা তরৈি ও তাদরে উৎসাহতি করা খুবই গুরুত্বর্পূণ। সারাদশেে কৃষি উদ্যোক্তারা কে কি ফসল চাষ করব,ে কোনো ধরনরে কৃষপিণ্য প্রক্রয়িাজাত করব,ে তাদরে কি সহযোগতিা দরকার- এসব বষিয়ে দখেভাল, সহযোগতিা ও যোগাযোগ রক্ষা করবে এই সলে।
গতকাল শনবিার ঢাকার র্ফামগটেে বাংলাদশে কৃষি গবষেণা কাউন্সলি (বএিআরস)ি মলিনায়তনে কৃষি উদ্যোক্তা সম্মলেনরে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতথিরি বক্তব্যে মন্ত্রী এ কথা বলনে। ইউনাইটডে কর্মাশয়িাল ব্যাংক লমিটিডে, স্বচ্ছোসবেী নাগরকি সংগঠন বসিফে এবং বকিশতি বাংলাদশে ফাউন্ডশেন দনিব্যাপী এ অনুষ্ঠানরে আয়োজন কর।ে দশেরে কৃষি উদ্যোক্তা ও র্আথকি প্রতষ্ঠিানরে মধ্যে বদ্যিমান দূরত্ব কময়িে আনার উপায় খােঁজা, সহজ র্শতে ঋণ প্রদান ও মানবকি র্অথায়নে সুযোগসুবধিা সম্প্রসারতি করতে ‘ভরসার নতুন জানালা’ শরিোনামে এ সম্মলেনরে আয়োজন। দশেরে ৩৩টি জলো থকেে কৃষি উদ্যোক্তারা এতে অংশগ্রহণ করনে।
সাবকে কৃষসিচবি ও সম্মলেন সমন্বয়ক আনোয়ার ফারুকরে সভাপতত্বিে ইউসবিএিলরে ব্যবস্থাপনা পরচিালক মো. শওকত জামলি, বাংলাদশে ব্যাংকরে কৃষঋিণ বভিাগরে মহাব্যবস্থাপক মো. আব্দুল হাকমি, বসিফেরে সাধারণ সম্পাদক রজোউল করমি সদ্দিকি বক্তব্য রাখনে।
মন্ত্রী বলনে, এ বছর সারা দশেে ২৮ হাজার কোটি টাকারও বশেি কৃষঋিণ বতিরণরে খােঁজখবর রাখতে মন্ত্রণালয়রে মাঠ র্পযায়রে র্কমর্কতাদরে নর্দিশেনা দয়ো হয়ছে।ে কৃষকরো সঠকিভাবে ঋণ পাচ্ছে কনিা, ঋণ পতেে কি কি সমস্যার সম্মুখীন হচ্ছে ও অতরিক্তি খরচ হচ্ছে কনিা, কোন জলোয় কি পরমিাণ ঋণ বতিরণ হচ্ছ-ে এসব বষিয়ে খােঁজখবর রাখতে ইতোমধ্যে কঠোর নর্দিশেনা দয়ো হয়ছে।ে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়