টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

ওয়ালটন কারখানা পরর্দিশনে সালমান এফ রহমান : রপ্তানতিে র্গামন্টেসকে ছাড়য়িে যাবে ইলকেট্রনক্সি শল্পি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতবিদেক : প্রধানমন্ত্রীর বসেরকারি শল্পি ও বনিয়িোগবষিয়ক উপদষ্টো সালমান ফজলুর রহমান বলছেনে, বসেরকারি শল্পি খাতরে জন্য সরকার অনুকূল পরবিশে তরৈি করছে।ে ইলকেট্রনক্সি ও প্রযুক্তি খাতে ওয়ালটন সইে সুযোগ কাজে লাগাতে পরেছে।ে তাদরে প্রোডাক্ট ডাইভারসটিি অনকে। তারা বভিন্নি ধরনরে পণ্য উৎপাদন করছ।ে তারা সব ধরনরে যন্ত্রাংশও তরৈি করছ।ে ওয়ালটন যভোবে এগয়িে যাচ্ছ,ে তাতে আমি নশ্চিতি খুব শগিগরিই রপ্তানি খাতে ইলকেট্রনক্সি শল্পি র্গামন্টেসশল্পিকে ওভারটকে করব।ে
গতকাল শনবিার গাজীপুররে চন্দ্রায় ওয়ালটন কারখানা পরর্দিশনকালে এসব কথা বলনে সালমান এফ রহমান। এ সময় তনিি ১ লাখ ওয়ালটন ফ্রজি রপ্তানরি সাফল্য উদযাপনে বশিালাকার ককে কাটনে। কারখানা পরর্দিশনকালে সালমান এফ রহমানরে সঙ্গে ছলিনে আইএফআইসি ব্যাংকরে ব্যবস্থাপনা পরচিালক এম শাহ আলম সরোয়ার, প্রধানমন্ত্রীর বসেরকারি শল্পি ও বনিয়িোগ উপদষ্টোর একান্ত সচবি জাহদিুল ইসলাম ভূঞা প্রমুখ।
সকালে কারখানা কমপ্লক্সেে পৗেঁছালে অতথিদিরে ফুল দয়িে স্বাগত জানান ওয়ালটন হাইটকে ইন্ডাস্ট্রজি লমিটিডেরে ভাইস-চয়োরম্যান এস এম শামছুল আলম, পরচিালক এস এম রজোউল আলম, এস এম মঞ্জুরুল আলম ও সাবহিা জারনি অরনা এবং ব্যবস্থাপনা পরচিালক ও প্রধান নর্বিাহী র্কমর্কতা গোলাম র্মুশদে।
অন্যদরে মধ্যে উপস্থতি ছলিনে গাজীপুররে পুলশি সুপার এস এম শফউিল্লাহ শফকি, অতরিক্তি জলো প্রশাসক মামুন সরদার, ওয়ালটন হাইটকে ইন্ডাস্ট্রজিরে ডএিমডি হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, ওয়ালটন ডজি-িটকে ইন্ডাস্ট্রজি লমিটিডেরে ডএিমডি লয়িাকত আলী ভুঁইয়া, ওয়ালটনরে জ্যষ্ঠে নর্বিাহী পরচিালক র্কনলে (অব.) শাহাদাত আলম, উদয় হাকমি, তানভীর রহমান, আনসিুর রহমান মল্লকি, ফরিোজ আলম, ইউসুফ আলী, মোস্তফা নাহদি হোসনে, আমনি খান ও ইয়াসরি আল ইমরান, আর্ন্তজাতকি ব্যবসা ইউনটিরে প্রসেডিন্টে এডওর্য়াড কমি, নর্বিাহী পরচিালক শাহজাদা সলেমি, আবদুল্লাহ আল মামুন, জাহদিুল আলম, শাহজালাল হোসনে লমিন, মহসনি আলী মোল্লা প্রমুখ।
পরর্দিশন শষেে সালমান এফ রহমান আরো বলনে, ওয়ালটন যখন বলে ‘মইেড ইন বাংলাদশে’, তখন সটো সত্যইি মইেড ইন বাংলাদশে। ২০৪১ সালরে মধ্যে উন্নত দশেে পরণিত হওয়ার লক্ষ্য র্অজনে আরএন্ডডি (গবষেণা ও উন্নয়ন) খুব গুরুত্বর্পূণ। ওয়ালটন এক্ষত্রেে ব্যাপক কাজ করছ।ে বাংলাদশেি প্রকৌশলীদরে সমন্বয়ে তাদরে আরএন্ডডি খুবই সমৃদ্ধ।

ওয়ালটন হাইটকে ইন্ডাস্ট্রজি লমিটিডেরে এমডি ও সইিও গোলাম র্মুশদে বলনে, ইলকেট্রনক্সি শল্পিই বাংলাদশেরে ভবষ্যিৎ। ওয়ালটন পণ্য এখন বশ্বিরে ৪০টি দশেে রপ্তানি হচ্ছ।ে দশেরে রফ্রেজিারটের র্মাকটেরে ৭৫ শতাংশ ওয়ালটনরে। এসরি প্রায় ৫০ শতাংশ আর টভিরি ৪০ শতাংশ র্মাকটে ওয়ালটনরে। এর র্অথ মানুষ ওয়ালটন পণ্যরে প্রতি আস্থা ও ভরসা রাখছ।ে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়