ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

জনতা ব্যাংকের অ্যাসেট লায়াবিলিটি কমিটির সভা

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জনতা ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে সম্প্রতি ব্যাংকের অ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়। ব্যাংকের এমডি এন্ড সিইও মো. আব্দুছ ছালাম আজাদ (এফএফ) সভায় সভাপতিত্ব করেন।
শোকাবহ আগস্ট মাসে অনুষ্ঠিত এ সভার সূচনাতে ১৫ আগস্টে শাহাদতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধুসহ সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। ব্যাংকের এমডি এন্ড সিইও ব্যাংকের সার্বিক অবস্থার আলোকপাত করেন। ২০২০ সালে ব্যাংকের রেটিং মান (এ+) এ উন্নীত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।
ব্যাংকের সার্বিক ব্যবসায়িক সূচকের ওপর আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, আমানত বৃদ্ধির পাশাপাশি বিনিয়োগ বৃদ্ধি করতে না পারলে ব্যাংকের পরিচালন মুনাফার ওপর নেতিবাচক প্রভাব পড়ে। এ কারণে তিনি ঋণ ও অগ্রিম বৃদ্ধি বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা, নারী উদ্যোক্তা, সিএসএমই খাতে ঋণ বাড়ানোর নির্দেশনা দেন।
স্বল্প সুদের আমানত আহরণ, শ্রেণিকৃত ঋণ আদায় ও রেমিট্যান্স বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, যুগপোযোগী গ্রাহকসেবা নিশ্চিতকরণে নতুন নতুন প্রডাক্ট ও সার্ভিস উদ্ভাবন করতে হবে।
ব্যাংকের ডিএমডি মো. আব্দুল জব্বার, সিএফও ও ট্রেজারি ডিপার্টমেন্ট-এর ডিজিএম বক্তব্য রাখেন।
ব্যাংকের সব বিভাগীয় কার্যালয় ও প্রধান কার্যালয়ের ডিএমডি মো. জসীম উদ্দিন এবং জিএম ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়