ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

মুনাফা বেড়েছে ঢাকা ব্যাংকের

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ব্যাংক মুনাফায় বড় চমক দেখিয়েছে। আগের বছরের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ১৬১ শতাংশের ওপরে। কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে ব্যাংটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৮ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ২৯ পয়সা বা ১৬১ দশমিক ১১ শতাংশ।
মুনাফায় এমন উন্নতির কারণ হিসেবে ঢাকা ব্যাংক জানিয়েছে, গত বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) তাদের পরিচালন আয় বেড়েছে ৭১ কোটি ৮৩ লাখ টাকা।
এদিকে দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসাবেও কোম্পানিটির মুনাফায় উন্নতি হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৯ পয়সা। মুনাফা উন্নতি হওয়ার পাশাপাশি ব্যাংটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জুন শেষে ঢাকা ব্যাংকের শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৯৭ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৯ টাকা ৬০ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়