জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

এশিয়া ইন্স্যুরেন্সের ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল অনলাইন প্ল্যাটফর্মে কোম্পানির চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ্ হারুন এফসিএর সভাপতিত্বে অনুষ্ঠিত ২১তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের বিতরণের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।
এ সময় সভায় কোম্পানির অন্যান্য পরিচালকসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. ইমাম শাহীন, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. রফিকুল ইসলাম সংযুক্ত ছিলেন। এছাড়া কোম্পানির অসংখ্য শেয়ারহোল্ডার সংযুক্ত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. আতিক উল্যাহ্ মজুমদার।
সভায় জানানো হয়, ২০২০ সালে কোম্পানির মোট প্রিমিয়াম আয় ৭০.২১ কোটি টাকা, যা আগের বছর ছিল ৬৩.১৯ কোটি টাকা। প্রবৃদ্ধি হয়েছে ১১.১১ শতাংশ। নিট প্রিমিয়াম আয় ৪৪.১৭ কোটি টাকা, যা আগের বছর ছিল ৪০.৮৭ কোটি টাকা। এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে ৮.০৭ শতাংশ। অন্যদিকে অবলিখন মুনাফা হয়েছে ৮.৫৪ কোটি টাকা, যা আগের বছর ছিল ৭.৬৭ কোটি টাকা। এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে ১১.৩৪ শতাংশ। এছাড়া কর পূর্ব এবং কর পরবর্তী মুনাফা হয়েছে যথাক্রমে ১৫.১০ কোটি ও ১১.০৪ কোটি টাকা, যা ২০১৯ সালে ছিল যথাক্রমে ১০.৫২ কোটি এবং ৭.৫৫ কোটি টাকা। এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে যথাক্রমে ৪৩.৫৪ শতাংশ ও ৪৬.২৩ শতাংশ। বিজ্ঞপ্তি।

অন্যদিকে ২০২০ সালে কোম্পানির এফডিআর ও মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে যথাক্রমে ৮৭.০৯ কোটি টাকা ও ২০৩.৩০ কোটি টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল যথাক্রমে ৭৮.৯৮ কোটি টাকা এবং ১৭৬.৯২ কোটি টাকা। প্রবৃদ্ধির হার যথাক্রমে ১০.২৭ শতাংশ ও ১৪.৯১ শতাংশ। এদিকে ২০২০ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৩৪ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্যের পরিমাণ ২৪.৫২ টাকা, যা পূর্ববর্তী বছরে ছিল যথাক্রমে ১.৬০ পয়সা ও ২৩ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়