×

রাজনীতি

দ্রব্যমূল্য কমানোর দাবিতে অবস্থান কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ০৯:৩৬ পিএম

দ্রব্যমূল্য কমানোর দাবিতে অবস্থান কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের

ছবি: সংগৃহীত

দ্রব্যমূল্য কমানোর দাবিতে আগামীকাল (সোমবার) জাতীয় প্রেসক্লাবের সামনে তিন ঘন্টার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ। সোমবার সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি হবে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে রাজধানীর মেহরাব প্লাজায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মঞ্চের সমন্বয়ক জোনায়েদ সাকি এই কর্মসূচির ঘোষণা করেন।

গণতন্ত্র মঞ্চের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেছেন, ডামি নির্বাচনের সরকার বাজারে সিন্ডিকেটের বিরুদ্ধে হাঁকডাক দিলেও এটা এখন প্রমাণিত যে সরকারই সিন্ডিকেটের মূল পৃষ্ঠপোষক। এই সরকার বিগত ১৫ বছরে কখনোই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণের মধ্যে রাখতে পারেনি। অবৈধ ক্ষমতার নবায়ন করে আবারো কেবল হাঁকডাকই দিচ্ছে। সরকার আন্তর্জাতিক বাজারের দোহাই দিলেও আন্তর্জাতিক বাজারে যখন দাম নিম্নমুখী তখনো সরকার বাজার নিয়ন্ত্রণে আনতে পারেনি। কারণ এই সিন্ডিকেটের মূল পৃষ্ঠপোষক হচ্ছে সরকার।

আরো পড়ুন: সরকার দেশে জঙ্গলের শাসন চালাচ্ছে

সরকার বাজারে বিভিন্ন পণ্যের দাম নির্ধারণ করে দেয়। কিন্তু তার কোনো কার্যকারিতা বাজারে নেই। ফলে সরকারের এইসব তৎপরতা যে জনগণকে কেবল ধোঁকা দেয়ার জন্যই সেটা এখন স্পষ্ট। শুধু তাই নয়, জনগণ এইসব প্রতারণা বুঝে ফেলায় সরকারি দলের নেতারা এখন ন্যাক্কারজনকভাবে বাজারে দামের ঊর্ধ্বগতির দায় বিরোধীদলের উপরে চাপাতে চাইছে। এই অবস্থা থেকে উত্তরণে জনগণকেই ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App