×

জাতীয়

তারেকের এপিএস অপুর বিরুদ্ধে চার্জগঠন ৫ মে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৪, ০৫:১১ পিএম

তারেকের এপিএস অপুর বিরুদ্ধে চার্জগঠন ৫ মে

ছবি: সংগৃহীত

মানিলন্ডারিং আইনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ ৭ জনের বিরুদ্ধে চার্জগঠন পেছানো হয়েছে। 

সোমবার (৮ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলার চার্জগঠন শুনানির দিন ধার্য ছিলো। তবে আসামি অপু অসুস্থ থাকায় কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। তাই বিচারক চার্জগঠনের জন্য আগামী ৫ মে নতুন দিন ধার্য করেন।

জানা যায়, ২০১৮ সালের ২৪ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারে অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচন প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিলো। 

আরো পড়ুন: চীনসহ ৪ দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধির সঙ্গে মঈন খানের ইফতার

এ ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় অপুসহ কয়েকজনের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেন। অন্য আসামিরা হলেন- হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড কর্পোরেশনের ম্যানেজার ও স্বত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন ও কর্মচারী আলমগীর হোসেন এবং ফায়েজুর রহমান।

এছাড়া ২০২১ সালের ২৮ জানুয়ারি দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে দুদক আইনে আরেকটি মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App