×

জাতীয়

বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

টাকার বিনিময়ে ট্রেনের ফিশ প্লেট খোলা হয়েছিলো দাবি মন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৮:৪৫ পিএম

টাকার বিনিময়ে ট্রেনের ফিশ প্লেট খোলা হয়েছিলো দাবি মন্ত্রীর

ছবি: সংগৃহীত

টাকার বিনিময়ে ফিসপ্লেট খুলে কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত করা হয়েছে বলে দাবি করেছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম। তিনি বলেন, ঘটনায় যে ব্যক্তি ফিশ প্লেট খুলছিলেন তিনি ধাওয়া খেয়ে ব্যাগ ফেলে পালিয়ে গেছেন। তার আইডি কার্ডসহ কাগজপত্র পাওয়া গেছে। সে মূলত কিছু টাকার বিনিময়ে এই কাজ করেছেন। আগুন সন্ত্রাসী বিএনপি ও তাদের সমর্থনকারী জামায়াত এই কাজগুলো করেছে।

সোমবার (১৮ মার্চ) দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

গত রবিবারের ঘটনায় বিএনপির সম্পৃক্ততার বিষয়ে রেলমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাসী বিএনপি ও তাদের সমর্থনকারী জামায়াত এই কাজগুলো করে। এগুলো করে তারা জনসমর্থন পাচ্ছে না। বরং জনগণ থেকে দূরে সরে গেছে। তারা জানে মানুষ তাদের ভোট দেবে না, সে জন্যই এই সব অপকর্ম করছে। রাজনীতি করার প্রথম শর্ত দেশকে ভালোবাসতে হবে। 

আরো পড়ুন: ঈদের পরে কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ ভবন ভেঙে ফেলা হবে

ভাড়া বাড়ানোর বিষয়ে মন্ত্রী বলেন, আপাতত ট্রেনের ভাড়া বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। তিনি বলেছেন, ‘ট্রেনের ভাড়া বাড়ানো নিয়ে যা ছড়িয়েছে এটি গুজব। জনগণ জানেন কারা গুজব সৃষ্টি করে, কারা ট্রেনে আগুন দেয়, রেললাইনকে ধ্বংস করে।’

রেলমন্ত্রী বলেন, 'বিএনপির কাজই ষড়যন্ত্র করা। কিছুদিন আগে গোপীবাগে ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছিলো বিএনপি। যেটা পুরো জাতি দেখেছে। যে আগুন ধরিয়েছিলো সে নিজেই সব স্বীকার করেছে। 

তিনি আরো বলেন, 'আসন্ন ঈদে টিকিট কালোবাজারি রোধে গোয়েন্দা সংস্থাগুলোকে কাজে লাগানো হবে। গোয়েন্দা সংস্থাগুলোকে ‘সহজ ডটকমের সার্ভারের সঙ্গে যুক্ত করা হয়েছে। টিকিট অনলাইনে ছাড়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায়। আমরা এবার প্রতিটি টিকিটের মোবাইল নাম্বার যাচাই করব। প্রতিদিনের তালিকা অনুযায়ী এনআইডি নাম্বারগুলো যাচাই-বাছাই করা হবে। ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে কোনো রকম অনিয়ম ধরা পড়লেই তাকে শাস্তির আওতায় আনা হবে।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App