×

জাতীয়

ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৩ এএম

ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে সিলেটের আদালতে মামলা দায়ের করা হয়েছে। রবিবার (১৮ ফেব্রুয়ারি) সিলেটে সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলা শাখার সহ-সভাপতি আব্দুর রহমান।

পিনাকী ভট্টাচার্য ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন— কন্টেন্ট ক্রিয়েটর নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), ফেসবুক পেইজ ‘ফাইট ফর ডেমোক্রেসি’র এডমিন শাকিল আহমেদ, মো. হাসান মিয়া (হাসান), মো. আব্দুল হাদী ও মো. রেজউল করিম।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে ও গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতি সাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া অন্যের ছবি সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত করে এবং ব্যঙ্গাত্মক কার্টুন সম্পাদনা করে ছবি তৈরি করে সম্মানহানি ঘটিয়েছেন।

সিলেট জজ কোর্টের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত ও এডিট করে ব্যঙ্গাত্মকভাবে ফেসবুকে প্রচার করায় সংক্ষুব্ধ হয়ে আব্দুর রহমান নামের এক ব্যক্তি সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দিলে ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. মনির কামাল মামলাটি আমলে নিয়ে সিআইডি জোন সিলেটকে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেন।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App