×

জাতীয়

জাবিতে দলবদ্ধ ধর্ষণ, মূল পরিকল্পনাকারী মামুন গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৬ পিএম

জাবিতে দলবদ্ধ ধর্ষণ, মূল পরিকল্পনাকারী মামুন গ্রেপ্তার

প্রতীকী ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হলরুমের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে তার স্ত্রীকে দলবদ্ধ হয়ে ধর্ষণের ঘটনায় মূল পরিকল্পনাকারী মামুনুর রশিদ ওরফে মামুনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর ফার্মগেট এলাকা থেকে তাকে আটক করা হয়। একই ঘটনায় ধর্ষণের অন্যতম সহায়তাকারী মো. মুরাদকে নওগাঁ থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হলরুমের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে তার স্ত্রীকে দলবদ্ধ হয়ে ধর্ষণের এ ঘটনায় দেশজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করলে র‌্যাব দোষীদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারী শুরু করে। এরই ধারাবাহিকতায় এ ঘটনার মূল পরিকল্পনাকারী মামুনুর রশিদ ওরফে মামুনকে রাজধানীর ফার্মগেট এলাকা থেকে ও ধর্ষণের অন্যতম সহায়তাকারী মো. মুরাদকে নওগাঁ থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এ ঘটনা পরে বিস্তারিত তুলে ধরা হবে বলেও জানান তিনি।

আরো পড়ুন: গালফ এয়ার পাইলটের মৃত্যু: পিবিআই তদন্তকারীকে হুমকি

এর আগে, গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে বহিরাগত এক দম্পতিকে ডেকে স্বামীকে বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন হলের একটি কক্ষে আটকে তার স্ত্রীকে পাশের জঙ্গলে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় আশুলিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়। ধর্ষণে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। সেই সঙ্গে অভিযুক্ত ব্যক্তিদের পালাতে সহায়তা করার অভিযোগে আরো ৩ ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধর্ষণে মূল অভিযুক্ত মামুনুর রশিদ ও এক বহিরাগত পলাতক ছিলো। তাদেরই গ্রেপ্তার করলো র‌্যাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App