×

জাতীয়

পঞ্চগড় থেকে প্রধান আসামি বাবুকে আনা হচ্ছে ঢাকায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৪:২০ পিএম

পঞ্চগড় থেকে প্রধান আসামি বাবুকে আনা হচ্ছে ঢাকায়

‘সংবাদ প্রকাশের জেরে’ জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে পঞ্চগড় থেকে রাজধানী ঢাকায় আনা হচ্ছে।

পঞ্চগড়ের সীমান্তবর্তী দেবীগঞ্জ উপজেলার চিলাহাটির একটি চরাঞ্চলে আত্মীয় বাড়ি থেকে শনিবার (১৭ জুন) সকালে চেয়ারম্যান বাবুকে গ্রেপ্তার করে র‌্যাব। ঢাকায় আনার পর তাকে নেয়া হবে জামালপুরে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ভোরের কাগজকে বলেন, ‘সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুকে ঢাকায় আনার সন্ধ্যায় সম্মেলন করে তার ব্যাপারে বিস্তারিত জানানো হবে।’

এদিকে, নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বকশীগঞ্জ থানায় চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করা হয়েছে। নাদিম হত্যায় প্রধান আসামি বাবু ছাড়াও আরও ১০ জন পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। বুধবার রাতে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে একদল সন্ত্রাসী সাংবাদিক নাদিমকে পিটিয়ে ফেলে রেখে যায়। বৃহস্পতিবার বিকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নাদিম অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করে আসছিলেন।

নাদিমের পরিবারের অভিযোগ, সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান বাবু নাদিমকে খুনের হোতা। বাবুর বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশের পর থেকেই নাদিমকে হুমকি দেয়া হচ্ছিল।

নাদিমের স্ত্রী মনিরা বেগম বলেন, ‘সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার লোকজনরা নাদিমের ওপর হামলা চালিয়েছে। হামলায় আমার স্বামীর মৃত্যু হয়েছে। আমি আমার স্বামীর ওপর হামলাকারী সন্ত্রাসীদের ফাঁসি চাই।’

সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তিনি পর পর দুই বার নৌকার মনোনয়ন নিয়ে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App