×

জাতীয়

সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে সীমান্তে জোরদার সতর্কতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ০৮:৩৩ পিএম

সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে সীমান্তে জোরদার সতর্কতা

সংসদ ভবনে অনুষ্ঠিত হয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

মিয়ানমারের অভ্যন্তরে সীমান্তবর্তী এলাকায় ত্রিমুখী সংঘর্ষের প্রেক্ষিতে পার্বত্য অঞ্চলে শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে বিজিবি অবৈধ অনুপ্রবেশ রোধে সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত চেক পোষ্ট স্থাপন করাসহ সীমান্তজুড়ে সতর্কতা ও কঠোর নজরদারি জোরদার করা হয়েছে বলে কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়।

সোমবার (২৪ অক্টোবর) পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩ তম বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

একাদশ জাতীয় সংসদের ‘পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৩ তম বৈঠক আজ কমিটির সভাপতি আলহাজ্ব মো. দবিরুল ইসলাম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এবং মীর মোস্তাক আহমেদ রবি বৈঠকে অংশ নেন।

বৈঠকে পার্বত্য জেলায় উগ্রবাদী সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা ও অপতৎপরতামূলক প্রশিক্ষণ চালাতে না পারে সেদিকে কঠোর নজরদারী বাড়ানোর জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে কমিটি  সুপারিশ করে।

বৈঠকে পার্বত্য জেলা বান্দরবানের সীমান্তবর্তী এলাকা ও মায়ানমারের সীমান্ত পরিস্থিতি এবং বিগত বৈঠকে নেয়া সিদ্ধান্ত ও বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

কমিটি তিন পার্বত্য জেলায় পরিবেশের সাথে সামঞ্জস্য রেখে বিশেষ করে পরিবেশের ক্ষতি কম হয় সে দিকে লক্ষ্য রেখে তিন পার্বত্য জেলার রাস্তা-ঘাট ও অবকাঠামো উন্নয়নের জন্য ব্রিকফিল্ড স্থাপনের বিষয়ে সুপারিশ করে।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট জেলা প্রশাসক, বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App