×

জাতীয়

সিএনজি স্টেশন ৭ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত শিগগিরই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২, ১২:৫৬ এএম

সিএনজি স্টেশন ৭ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত শিগগিরই

ফাইল ছবি

গ্যাসের সরবরাহ কমে যাওয়ায় সিএনজি স্টেশন আরও দুই ঘণ্টা বন্ধ রাখা হতে পারে বলে জানা গেছে। বুধবার (১২ অক্টোবর) পেট্রোবাংলা সূত্রে এই তথ্য জানা গেছে।

এমনিতেই সিএনজি স্টেশনগুলো বর্তমানে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত সর্বমোট পাঁচ ঘণ্টা বন্ধ থাকে। আরও দুই ঘণ্টা সময় বৃদ্ধি করা হলে মোট সাত ঘণ্টা বন্ধ থাকবে স্টেশনগুলো।

জানা যায়, মঙ্গলবার সিএনজি স্টেশন মালিকদের সঙ্গে বৈঠক করেছে পেট্রোবাংলা। বৈঠকে মালিকরা জানিয়েছেন, বিদ্যুতের কারণে ৫-৬ ঘণ্টা গ্যাস বিক্রি বন্ধ থাকে। রেশনিংয়ের আওতায় পাঁচ ঘণ্টা গ্যাস বিক্রি করা হয় না। পাশাপাশি স্বল্প চাপের কারণে গ্যাস নিতে সময় লাগে। এর মধ্যে রেশনিং আরও দুই ঘণ্টা বাড়ানো হলে ব্যবসা থাকবে না। এসব কথা জানিয়ে অসম্মতি জানিয়েছেন তারা।

সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ফারহান নূর বলেন, মঙ্গলবার আমাদের ডেকে গ্যাস সংকটের কথা জানিয়ে সহযোগিতা চায় পেট্রোবাংলা। তারা আরও দুই ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখতে চান। কিন্তু আমাদের যে পরিস্থিতি তাতে আমরা অসম্মতি জানাই।

তিনি বলেন, বর্তমানে সিএনজি স্টেশনগুলো মোট সরবরাহ করা গ্যাসের মাত্র তিন শতাংশ ব্যবহার করে সর্বোচ্চ দাম দেয়। এই অল্প গ্যাসে রেশনিং বাড়িয়ে খুব বেশি লাভ হবে না বরং গাড়িতে তেল ব্যবহারের পরিমাণ বাড়বে, যা দেশের পরিবেশ ও অর্থনীতির জন্য ক্ষতিকর।

এই বিষয়ে পেট্রোবাংলার পরিচালক (অপারেশন) মো. কামরুজ্জামান বলেন, আমরা তাদের সঙ্গে প্রাথমিক আলোচনা করেছি। এখনো চূড়ান্ত কিছু হয়নি। তবে সংকট মোকাবিলায় সবাই এগিয়ে না এলে আমাদের একার পক্ষে এটা মোকাবিলা করা সম্ভব নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App