×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

আন্তর্জাতিক

রাস্তায় জমে থাকা পানিতে ডুবে ৪ শিশুসহ ৬ জনের মৃত্যু

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০১ পিএম

রাস্তায় জমে থাকা পানিতে ডুবে ৪ শিশুসহ ৬ জনের মৃত্যু

রাস্তায় জমে থাকা পানিতে ডুবে ৪ শিশুসহ ৬ জনের মৃত্যু। ছবি: সংগৃহীত

প্রচণ্ড বৃষ্টিতে রাস্তায় জমে থাকা পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৪ শিশুসহ মোট ৬ জনের। ভারতের রাজধানী দিল্লীতে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। প্রবল বৃষ্টিতে থমকে গেছে শহরটির সাধারণ মানুষের জীবনযাত্রা। 

জানা গেছে একাধিক রাস্তা এখন ২ থেকে ৩ ফুট পর্যন্ত পানির নিচে। আন্ডারপাসগুলির অবস্থাও শোচনীয়। গত ২ দিনে ৬ জনের মধ্য ২ জনের প্রাণ হরিয়েছে আন্ডারপাসের নিচে জমে থাকা পানিতে ডুবে। এ ছাড়া রাস্তায় খেলতে খেলতে পানিতে ডুবে মৃত্যু হয়েছে ২ শিশুর।

দিল্লির ওখলার আন্ডারপাসে শনিবার (২৯ জুন) সকালে জমা পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৬০ বছরের এক প্রৌঢ়ের। শুক্রবার থেকে সারাদিন দিল্লিতে প্রবল বৃষ্টি হচ্ছে। ফলে রাস্তাঘাটে পানি জমেছে ওইদিন রাত থেকেই। ওখলা আন্ডারপাসের নিচেও শেষ ২৪ ঘণ্টা ধরে কয়েক ফুট উচ্চতার পানি জমে ছিল বলে অভিযোগ। সকালে সেখান থেকেই পুলিশের কাছে ফোন যায়। পুলিশ পৌঁছে দিগ্বিজয় কুমার চৌধুরি নামের ওই প্রৌঢ়কে পানিতে ডুবেথাকা অবস্থায় উদ্ধার করে। এসময় তিনি অজ্ঞান অবস্থায় ছিলেন। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিকভাবে পুলিশের ধারনা, স্কুটার চালাচ্ছিলেন ভুক্তভোগী ওই ব্যক্তি। আন্ডারপাসের কাছ দিয়ে যাওয়ার সময়ে পানিতে ডুবে যায় তার স্কুটার। তারপর আর বেরিয়ে আসতে পারেননি ভুক্তভোগি ব্যক্তি।

শনিবার দুপুরে দিল্লির সিরসপুর আন্ডারপাসের নীচে মেট্রো স্টেশনের কাছে ২ শিশু জমে থাকা পানিতে পড়ে যায়। ওই পানিতে ডুবেই তাদের মৃত্যু হয়। 

পুলিশ জানিয়েছে, আন্ডারপাসের নীচে আড়াই থেকে তিন ফুট উচ্চতার পানি জমে ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে  কিছুসময় তল্লাশি চালায়। পরে জমে থাকা পানি থেকে ৩ শিশুর মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পুলিশের ধারনা, ওই দুই শিশু আন্ডারপাসের কাছেই গোসল করছিল। সে সময়ে জমে থাক থাকা পানিতে পড়ে গিয়ে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে। ২ জনের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হাসপাতালে পাঠানো হয়েছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, শুক্রবারও একই ঘটনা ঘটে । উত্তর-পূর্ব দিল্লির নিউ উসমানপুর এলাকায় জমে থাকা পানিতে ডুবে মৃত্যু হয় অন্য দুই শিশুর। তাদের মধ্যে একজনের বয়স ৮ বছর এবং অন্য জনের ১০ বছর। বৃষ্টির পানিতে ডুবে থাকা একটি পাঁচ ফুট গভীর গর্তের পাশে খেলছিল ভুক্তভোগী দুজন। অসাবধানতায় পড়ে গিয়ে সেখানেই তাদের মৃত্যু হয়। পুলিশ ২ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকেরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

শনিবার (২৯ জুন) দিল্লির শালিমার বাগ এলাকায় আরো একটি ঘটনা ঘটে। সেখানকার একটি আন্ডারপাসের নীচে জমে থাকা পানিতে ডুবে মৃত্যু হয় এক যুবকের। তার বয়স আনুমানিক ২৭।

দিল্লিতে শুক্রবারের বৃষ্টি গত ৮৮ বছরের নজির ভেঙে দিয়েছে। জুন মাসের স্বাভাবিক বৃষ্টির চেয়ে ৩ থেকে ৪ গুণ বেশি বৃষ্টি হয়েছে এক দিনেই। ফলে রাজধানীর রাস্তা হয়েছে জলমগ্ন। ফলে যান চলাচলও হয়েছে ব্যাহত।

আরো পড়ুন: বৃষ্টি বিপর্যস্ত দিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে ১১

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App