×

আন্তর্জাতিক

সাবেক প্রধানমন্ত্রীর নাতির বিরুদ্ধে জোর করে চুম্বনের অভিযোগ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১১:০৪ এএম

সাবেক প্রধানমন্ত্রীর নাতির বিরুদ্ধে জোর করে চুম্বনের অভিযোগ

কর্ণাটকের সাবেক সংসদ সদস্য প্রজ্বল রেভান্নার ভাই সুরুজ রেভান্না। ছবি: সংগৃহীত

যৌন হেনস্থার অভিযোগে ভারতের কর্ণাটকে সাবেক সংসদ সদস্যের ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। জানা যায় কর্ণাটকের হাসন জেলার জনতা দল সেকুলারের (জেডিএস) নেতা প্রজ্বল রেভান্নার ভাই সুরুজকে গ্রেপ্তার করেছে কর্ণাটক পুলিশ। শনিবার (২২ জুন) হাসন জেলার হোলেনরাসিপুর থানায় সুরুজের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন জেডিএস দলের এক কর্মী। এর আগে একাধিক মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগে গত মাসে গ্রেপ্তার হন প্রজ্বল। খবর আনন্দবাজারের

অভিযোগ, গত ১৬ জুন নিজের বাগানবাড়িতে ডেকে ভুক্তভোগী জেডিএস কর্মীকে জোর করে চুম্বন করেন সুরুজ, ঠোঁটে এবং গালে দেন কামড়। এমনকি, তাকে খুন করার হুমকি দেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী। সেই অভিযোগের ভিত্তিতে রবিবার (২৩ জুন) সকালে সুরুজকে গ্রেফতার করে কর্ণাটক পুলিশ। যদিও সাবেক প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতি ও কর্ণাটক বিধান পরিষদের জেডিএস সদস্য সুরুজের দাবি, অভিযোগকারী ৫ কোটি টাকা চেয়েছিলেন তার কাছে। সেই টাকা না দেয়ার কারণেই এই মিথ্যা অভিযোগ। 

কর্ণাটকের সাবেক সংসদ সদস্য প্রজ্বল রেভান্না। ছবি: সংগৃহীত

উল্লেখ্য, শনিবারই সুরুজ এবং তার সহকারী শিবকুমার দাবি করেছিলেন, তাদের বিরুদ্ধে মিথ্যা যৌন নির্যাতনের অভিযোগ করবেন বলে দুজন ব্যক্তি তাদের শাসাচ্ছেন।

সুরজের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নতুন নয়। এর আগে, তার দলেরই যুব শাখা কর্মী চেতন কেএস এবং তার শ্যালক একই অভিযোগ তুলেছিলেন। অভিযোগ, নিজের খামারবাড়িতে ডেকে দলের কর্মীদের সামনেই তার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করতেন সুরজ। ধর্ষণের অভিযোগও তুলেছিলেন ওই ব্যক্তি। যদিও এই সব অভিযোগ ভুয়ো বলে উড়িয়ে দেন প্রজ্বলের ভাই। শিবকুমার এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন।

প্রসঙ্গত, একাধিক মহিলাকে যৌন নির্যাতনের ভিডিও প্রকাশ্যে আসার পর প্রজ্বলকে মে মাসে গ্রেফতার করা হয়। তিনি এখন জেলে বন্দি আছেন। এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয় প্রজ্বল-সুরজের বাবা ও কর্ণাটকের সাবেক মন্ত্রী এইচডি রেভান্নাকেও। তবে পরে জামিনে মুক্তি পান তিনি। আর এবার গ্রেফতার করা হল সুরুজকেও।

আরো পড়ুন: যেভাবে ফুটপাতে ঘুমন্ত যুবককে পিষে মারলেন এমপি কন্যা

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App