×

আন্তর্জাতিক

সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৪, ০৪:৫৮ পিএম

সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল

ছবি: সংগৃহীত

ভারতে চলমান আছে লোকসভা নির্বাচন। ইতোমধ্যেই তৃতীয় দফার ভোটগ্রহণও সম্পন্ন হয়েছে। আর এর মধ্যেই জামিন পেলেন ভারতের দিল্লির কারাবন্দি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

শুক্রবার (১০ মে) দেশটির সুপ্রিমকোর্ট তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। খবর: এনডিটিভির

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, লোকসভা নির্বাচনের মধ্যেই স্বস্তি পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি মামলায় অন্তর্বর্তী জামিন দেয়া হয়েছে আম আদমি পার্টির (এএপি) এই প্রধান নেতাকে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, শুক্রবার সুপ্রিমকোর্টে ছিল কেজরিওয়ালের মামলার শুনানি। সেই শুনানি শেষেই আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তী জামিন দেয়া হয়েছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

আরো পড়ুন: লোকসভা নির্বাচনে তৃতীয় দফায় ভোট পড়েছে ৬১ শতাংশ

আগামী ১ জুন অর্থাৎ লোকসভা ভোটের শেষ দফা পর্যন্ত জেলের বাইরে থাকবেন কেজরিওয়াল। দিল্লির আবগারি নীতিকাণ্ডে গত ২১ মার্চ তাকে গ্রেপ্তার করেছিল ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ভারতের সুপ্রিম কোর্ট জানিয়েছে, ২ জুন কেজরিওয়ালকে কারা কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে।

প্রসঙ্গত, স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়াল গ্রেপ্তার হন। তার রাজনৈতিক দল আম আদমি পার্টি সেসময় জানিয়েছিল, গ্রেপ্তার হলেও কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে থাকবেন। তার গ্রেপ্তার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করে আম আদমি পার্টি (আপ)।

গ্রেপ্তারের পর থেকে দেড় মাসের বেশি সময় ধরে বন্দি অরবিন্দ কেজরিওয়াল। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App