×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

বিনোদন

১৭ বছর পর কান মাতালেন প্রীতি জিনতা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৯:৩৮ এএম

১৭ বছর পর কান মাতালেন প্রীতি জিনতা

প্রীতি জিনতা

কান চলচ্চিত্র উৎসব মানেই ফ্যাশন আর গ্ল্যামারের ছটা। সারা বিশ্বের চলচ্চিত্র দুনিয়ার নামীদামী তারকারা প্রতি বছর ভিড় জমান ফ্রেঞ্চ রিভারার তীরে। এ বছরও কানের মঞ্চে দ্যুতি ছড়িয়েছেন ভারতীয় সুন্দরীরা। ঐশ্বর্য রাই, অদিতি রাও হায়দারি থেকে ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগীকে নিয়ে চর্চার শেষ নেই। 

কানের শেষলগ্নে আলোচনায় প্রীতি জিনতা। ১৭ বছর পর কান চলচ্চিত্র উৎসবে পা দিয়েছেন বলিউডের ডিম্পল গার্ল। গেল বুধবার ফ্রেঞ্চ রিভিয়েরার উদ্দেশে রওনা দেন অভিনেত্রী। এখনো কানের রেড কার্পেটে হাঁটেননি, তবে কান থেকে প্রীতির প্রথম লুক ইতিমধ্যেই সামনে এসেছে। 

সোশ্যাল মিডিয়ায় রেড কার্পেটে হাঁটার জন্য প্রীতির প্রস্তুতির একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। বুমেরাং ভিডিওতে পিঠখোলা শিমারি সাদা মারমেড গাউনে ধরা দিয়েছেন প্রীতি। মুক্তোর কানের দুল, মানানসই মেকআপে ফ্রেঞ্চ রিভারার পারে পোজ দিলেন প্রীতি। কান চলচ্চিত্র উৎসবে দীর্ঘকালীন সহযোগী সন্তোষ সিভানকে সিনেমাটোগ্রাফিতে পিয়েরে অ্যাঞ্জেনিয়াক্স এক্সিলেন্স সম্মান প্রদান করতে এসেছেন নায়িকা। 

তিনি তার প্রথম চলচ্চিত্র, মণি রত্নমের ‘দিল সে’ (১৯৯৮)-তে সন্তোষের ক্যামেরায় বন্দি হয়েছিলেন। ছবির ‘জিয়া জ্বলে’ গানটি প্রজন্মের পর প্রজন্মকে সম্মোহিত করে রেখেছে এক অদ্ভূত মায়াজালে। রাজকুমার সন্তোষীর আসন্ন পিরিয়ড ড্রামা লাহোর ১৯৪৭-এর সঙ্গে রুপোলি জগতে ফিরছেন প্রীতি, এই ছবির সিনেমাটোগ্রাফারের ভূমিকাতেও থাকছে সন্তোষ।

কান চলচ্চিত্র উৎসব থেকে ডিডি ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে প্রীতি বলেন, 'দিল সে' ছবিতে সন্তোষের প্রতিভার কারণেই তাকে সুন্দর দেখাচ্ছিল, যদিও মণি রত্নম তাকে নো-মেকআপ লুক দিতে বলেছিলেন। জিয়া জ্বলে গানের শুটিংয়ের সময় তিনি কীভাবে তাকে আগলে ছিলেন তাও তিনি স্মরণ করেন নায়িকা। 

তিনি বলেন, 'আমরা যখন কেরালায় শুটিং করছিলাম, তখন হালকা বৃষ্টি হচ্ছিল। আপনি সত্যিই বৃষ্টি দেখতে পাচ্ছেন না, তবে এটি সেখানে ছিল। তাই চারদিন বৃষ্টিতে ভিজে আমার হাড় ব্যথা করছিল, আমার জ্বর ছিল, আমার শরীর ভালো লাগছিল না। সন্তোষ এসে আমার জন্য রসম ও যাবতীয় খাবার নিয়ে এসে বলল, ‘তুমি এটা খাচ্ছ না কেন? প্রচণ্ড গরম। তিনি সত্যিই মিষ্টি ছিলেন এবং আমার যত্ন নিতেন’। 

উল্লেখ্য, ২০০৬ সালে কানে অভিষেক হয় প্রীতির। তিনি দ্য উইন্ড দ্যাট শেকস দ্য বার্লি অ্যান্ড প্যারিস এবং জে টাইমের প্রিমিয়ারে অংশ নিয়েছিলেন। ২০১৩ সালে বিলাসবহুল ঘড়ির ব্র্যান্ড চোপার্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ফেস্টিভ্যালে যোগ দেন তিনি। দীর্ঘ ১১ বছর পর আবার কানে প্রীতি জিনতা। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App