×

বিনোদন

‘জওয়ান’ এর বাজেট কতো?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ১০:১১ এএম

‘জওয়ান’ এর বাজেট কতো?
‘জওয়ান’ এর বাজেট কতো?

জওয়ান ছবিটা নিয়ে ভক্তদের মধ্যে উন্মাদনার শেষ নেই। এখনও এটি রিলিজ করতে প্রায় মাস খানেক বাকি তবুও এখনই যেন শাহরুখ ম্যাজিকে মজে ভক্তরা। অধীর আগ্রহে অপেক্ষা করছে তার পরবর্তী ছবির। ২০২৩ সালে এটি শাহরুখের দ্বিতীয় ছবি হতে চলেছে। তার প্রথম ছবি পাঠান বক্স অফিসে রীতিমত সুনামি তুলেছিল। ক্যারিয়ারে সবচেয়ে বেশী আয় করা সিনেমার তকমা পেলেন শাহরুখ!

আর ‘পাঠান’ এর এই সাফল্যের কারণেই কিছুটা চাপে আছেন শাহরুখ! ফলে পরবর্তী সিনেমা ‘জওয়ান’ নিয়ে কোনো ছাড় দিতে নারাজ এই অভিনেতা ও প্রযোজক। তাইতো ‘জওয়ান’ হতে যাচ্ছে শাহরুখের ক্যারিয়ারে এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা!

জানা যায়, ‘জওয়ান’ এর মোট বাজেট ৩০০ কোটি রুপি! যা হাজার কোটি রুপি আয় করা ‘পাঠান’ এর বাজেট থেকেও ৫০ কোটি রুপি বেশী!

সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, ‘পাঠান’ দর্শকের প্রত্যাশার মাত্রা বাড়িয়ে দিয়েছে। এ কারণে শাহরুখ চেয়েছেন, ‘জওয়ান’কে আরও বড় ক্যানভাসে বড় পর্দায় উপস্থাপন করতে! ‘পাঠান’ এর ক্ষেত্রে অনেক দৃশ্য গ্রিন স্ক্রিন ব্যবহার করা হয়েছে, কিন্তু ‘জওয়ান’এ তা হয়নি। বরং বড় বড় সেট নির্মাণ করে হয়েছে এর শুটিং। এই ছবির সমস্ত অ্যাকশন দৃশ্যও শুট করা হয়েছে সেট করে! এর প্রধান কারণ, দৃশ্যগুলো যেন রিয়েলেস্টিক হয়!

ভক্তদের সেরা অভিজ্ঞতা দিতেই ‘জওয়ান’ এ কোনো ছাড় দেননি শাহরুখ ও এটলি। প্রয়োজন মতো অর্থ ব্যয় করেছেন। তাই অনেকে মনে করছেন, সেরা গল্পের পাশাপাশি সেরা ভিজ্যুয়ালও পেতে যাচ্ছে দর্শকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App