×

শিক্ষা

ক্লাসরুমে বাচ্চাদের অসাম্প্রদায়িক শিক্ষা দিতে হবে : জবি উপাচার্য

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১০:৪৪ পিএম

ক্লাসরুমে বাচ্চাদের অসাম্প্রদায়িক শিক্ষা দিতে হবে : জবি উপাচার্য

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, আমাদের ক্লাসরুমে বাচ্চাদের অসাম্প্রদায়িক শিক্ষা দিতে হবে। তাহলেই তারা সুনাগরিক ও সত্যিকারের মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে। শিশুদেরকে আন্তর্জাতিক সনদে এবং আমাদের সংবিধানে উল্লেখিত তাদের অধিকার সম্পর্কে অবহিত করতে হবে। শিশুদেরকে তাদের মত করে চলতে ও খেলতে দিতে হবে এবং তাদের মনের কথা বলতে দিতে হবে। শিশুরাই আমাদের ভবিষ্যৎ এবং তারাই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

সোমবার (১০ জুন) পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন:রাজশাহীতে শেষ হচ্ছে ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’

আরো পড়ুন: প্রেমিকের সঙ্গে মনোমালিন্য, বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রীর কাণ্ড

উপাচার্য আরো বলেন, পোগোজ স্কুল বাংলাদেশের প্রাচীনতম বেসরকারি স্কুল। ঐতিহাসিক এই শিক্ষা প্রতিষ্ঠান হতে উপমহাদেশের অনেক বিখ্যাত ব্যক্তি পড়াশুনা করেছেন। অসাম্প্রদায়িক বাংলাদেশের রূপকচিত্র পোগোজ স্কুল ঘিরেই রয়েছে। পোগোজের পাশেই রয়েছে মসজিদ, মন্দির ও চার্চ। ভিন্ন ধর্মাবলম্বীরা নিশ্চিন্তে তাদের ধর্মীয় উৎসব পালন করছে।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্যবৃন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আব্দুস সাত্তার। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App