×

শিক্ষা

জীবনবৃত্তান্ত আহ্বানে চাঁদা নির্ধারণে কেন্দ্রীয় ছাত্রলীগের নিষেধাজ্ঞা

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পিএম

জীবনবৃত্তান্ত আহ্বানে চাঁদা নির্ধারণে কেন্দ্রীয় ছাত্রলীগের নিষেধাজ্ঞা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ থেকে সরাসরি বা পরোক্ষভাবে নিয়ন্ত্রিত সংগঠনটির বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা সমমর্যাদার ইউনিট, কলেজ ও অন্যান্য ইউনিটসহ যেকোনো ইউনিটে নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো প্রকার চাঁদা বা ফি নির্ধারণ না করার নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) নেতা-কর্মীদের উদ্দেশে সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক ‘জরুরি সাংগঠনিক নির্দেশনায় এই নিষেধাজ্ঞা দেয়া হয়। 

বিজ্ঞপ্তিতে সংগঠনের কোনো ইউনিটে এই নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দেয়া হয়েছে।

আরো পড়ুন: বুয়েট সাংবাদিক সমিতির কমিটি বিলুপ্ত

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা সমমর্যাদার ইউনিট বা সরাসরি কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজ, কলেজ ও অন্যান্য ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান, মনোনয়ন ফি কিংবা চাঁদা আদায় বা নির্ধারণ করা যাবে না। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও অন্যান্য ইউনিট তাদের অধীন কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান, মনোনয়ন ফি কিংবা চাঁদা আদায় বা নির্ধারণ করা যাবে না। উপজেলা, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড ও অন্যান্য ইউনিট তাদের অধীন কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময়ও কোনো আর্থিক মূল্যমান, মনোনয়ন ফি কিংবা চাঁদা আদায় বা নির্ধারণ করা যাবে না। এই নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App