×

অর্থনীতি

এফবিসিসিআইর সঙ্গে জাপানি ব্যবসায়ী প্রতিনিধির বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ০৪:৫৪ পিএম

এফবিসিসিআইর সঙ্গে জাপানি ব্যবসায়ী প্রতিনিধির বৈঠক

টেকসই, উদ্ভাবনী পণ্য ও সেবা বাজারে আনার মাধ্যমে মানুষের জীবনযাপনকে আরো সহজ ও উন্নত করতে বীমা কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী। এর মাধ্যমে গ্রাহক ও বীমা প্রতিষ্ঠান উভয়ই ব্যাপকভাবে লাভবান হবে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (১৬ মার্চ) সকালে এফবিসিসিআইর মতিঝিল কার্যালয়ে জাপানের একটি স্বনামধন্য বীমা কোম্পানির প্রতিনিধি দলের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এই আহ্বান জানান এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি। এসময় এফবিসিসিআই পরিচালক হাফেজ হাজী হারুন-অর-রশীদ, মো. নিয়াজ আলী চিশতি, সৈয়দ মোহাম্মদ বখতিয়ার, মহাসচিব মো. আলমগীর, ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: প্রেসিডেন্ট পাভেল, সেক্রেটারি জাকির

এ সময় মো. আমিন হেলালী বলেন, বাংলাদেশের অর্থনীতির আকার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দিন দিন মানুষের জীবনযাপনেও পরিবর্তন আসছে। আমরা যদি জাপানের মতো নিত্য নতুন এবং উদ্ভাবনী বীমাপণ্য ও সেবা বাজারে নিয়ে আসতে পারি, তাহলে মানুষ বীমা করতে আগ্রহী হবে।

বাংলাদেশে স্বাস্থ্য বীমা এখনও অনাবিষ্কৃত রয়ে গেছে উল্লেখ করে এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি বলেন, বীমা নিষ্পতির দীর্ঘসূত্রতা ও জটিলতা, জনসচেতনতার অভাব এবং আস্থার সংকট এই খাতের জন্য বড় চ্যালেঞ্জ। দেশি-বিদেশী যৌথ উদ্যোগের মাধ্যমে দেশের বীমা খাতের টেকসই উন্নয়ন সম্ভব বলে জানান তিনি।

বৈঠকে বীমা খাতের জন্য নতুন একটি বিজনেস মডেল উপস্থাপন করেন জাপানের ওয়ারেন্টি ইনকর্পোরেশন প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুক সোনো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App