×

সারাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

Icon

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১০:৩৪ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

ছবি: সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে ছুটির দিনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

শুক্রবার (৮ মার্চ) সকাল থেকেই যানবাহনের বাড়তি চাপে নারায়ণগগঞ্জের সোনারগাঁয়ের চৈত্রী গার্মেন্ট এলাকা থেকে মেঘনা ঘাট টোল প্লাজা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার এলাকায় গাড়ির দীর্ঘ সারি রয়েছে। এতে যাত্রীদের দুর্ভোগ চরমে উঠেছে।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন কাজে বের হওয়া যাত্রীরা যানজটের কারণে গাড়িতেই দীর্ঘ সময় অপেক্ষা করছেন, মহাসড়কেও রয়েছে যানবাহনের অতিরিক্ত চাপ। 

আরো পড়ুন: ৯৪ কোটি টাকা ব্যয়ে পদ্মার তীর সংরক্ষণ কাজ শুরু

এসময় এক যাত্রী বলেন, পরিবারের সবাইকে নিয়ে বেড়াতে যাচ্ছি কুমিল্লায়। কিন্তু যানজটের কারণে এক জায়গায় দীর্ঘক্ষণ বসে থাকতে হচ্ছে। সঙ্গে থাকা শিশু ও নারীদের সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে। 

আলাউদ্দিন নামে অপর এক যাত্রী বলেন, ছুটির দিন হওয়ায় অসুস্থ মাকে দেখতে গ্রামের বাড়ি চট্টগ্রামে যাচ্ছি। রাস্তায় এত বেশি সময় লাগছে যে পৌঁছাতে বিকেল বা রাতও হয়ে যেতে পারে। অথচ আগামীকাল অফিস আছে। আমাকে ভোরের মধ্যেই নারায়ণগঞ্জে থাকতে হবে। 

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক এ বিষয়ে বলেন, আজ ছুটির দিনে অনেকেই বিভিন্ন কাজে এই মহাসড়ক বেশি ব্যবহার করছেন। এতে যানবাহনের অতিরিক্ত চাপ সৃষ্টি হয়েছে। এর ফলে মেঘনা ঘাটে টোল আদায়েও বিলম্ব হচ্ছে। তবে আমরা যানজট নিরসনে চেষ্টা করে যাচ্ছি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App