×

সারাদেশ

মিরসরাইয়ে অসচ্ছল কলেজ শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

Icon

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫৯ পিএম

মিরসরাইয়ে অসচ্ছল কলেজ শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

মিরসরাই কলেজে একাদশ শ্রেণীর ২৬৬ জন মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে কলেজ পরিচালনা পরিষদের সদস্য এসএম সাফাত ইশতিয়াকের ব্যক্তিগত উদ্যোগে প্রায় ১১’শ বই বিতরণ করা হয়। 

১ম বর্ষের শিক্ষার্থী জয়ন্তী দেবী বলেন, বইগুলো পেয়ে সত্যিই খুশি হয়েছি। এখন নিয়মিত লেখাপড়ার মাধ্যমে ভালো রেজাল্ট করতে পারবো। 

মিরসরাই কলেজ সম্মেলন কক্ষে বই বিতরণ অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ নুরুল আফছারের সভাপতিত্বে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষানুরাগী আজম খান, কলেজের উপাধ্যক্ষ নাছির উদ্দিন।

আরো পড়ুন: এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের চেষ্টা, আটক ১

বই বিতরণের অনুভূতি প্রকাশ করতে গিয়ে এসএম সাফাত ইশতিয়াক বলেন, কলেজের একাদশ শ্রেণীতে অধ্যয়নরত যে সকল অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থী পরিবারের আর্থিক সমস্যার কারণে বই কিনতে পারেনি তার একটি তালিকা আমি অধ্যক্ষের মাধ্যমে সংগ্রহ করি। 

পরবর্তীতে বাছাইকৃত ২৬৬ জন শিক্ষার্থীর মাঝে প্রায় ১১’শ মূল বই ও সহায়ক বই কিনে দিই। বই কেনায় ব্যয় হওয়া টাকায় আমার শখের জন্য কিছু কিনলেও এত আনন্দিত হতাম কিনা সন্দেহ আছে। আজ সত্যি খুব আনন্দ হচ্ছে। ভাল কাজে সব সময় আনন্দ লাগে এটিই সত্যি।

মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফছার জানান, বই ছাড়া অনেক শিক্ষার্থী ক্লাস করতে সমস্যা হয়। এতে করে অনেক শিক্ষার্থী ভালো ফলাফল অর্জন করতে পারে না। তাই কলেজের পরিচালনা পরিষদের সদস্য সাফাত ইশতিয়াক তাদের বই কিনে দেন। এমন মহৎ কাজের জন্য ধন্যবাদ জানাই তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App