×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

শিক্ষা

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য রুবানা হক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০১:২৪ পিএম

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য রুবানা হক

রুবানা হক

বিজিএমইএ সভাপতি রুবানা হককে এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের (এইউডব্লিউ) উপাচার্য হিসেবে নিয়োগ করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

পাঁচ বছর উপাচার্যের দায়িত্বে থাকা রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক নির্মলা রাওয়ের মেয়াদ শেষ হওয়ার পর রুবানাকে এ পদে নিয়োগ দেয়া হয়।

রুবানা হক বাংলাদেশ গার্মেন্টস শিল্প ও রপ্তানিকারক সংস্থা বিজিএমইএর প্রথম সভাপতি। তিনি ভিকারুননিসা নূন স্কুল, হলিক্রস কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেন। ভারতের যাদবপুর ইউনিভার্সিটি থেকে সাহিত্যে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। রুবানার জন্ম ১৯৬৪ সালে ৯ ফেব্রুয়ারি।

২০০৮ সালে রুবানা হক ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে প্রেসিডেন্ট গোল্ড মেডেল নিয়ে এমএ পাস করেন। ব্যবসার পাশাপাশি তিনি সাহিত্যচর্চার সঙ্গেও জড়িত।

রুবানা হকের স্বামী আনিসুল হক ২০১৭ সালের ৩০ নভেম্বর যুক্তরাজ্যের লন্ডনে প্রয়াত হন। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App