×

পুরনো খবর

আপনার শরীরের তিল কি সৌভাগ্যের প্রতীক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২২, ১২:১৫ পিএম

আপনার শরীরের তিল কি সৌভাগ্যের প্রতীক

ফাইল ছবি

আপনার শরীরের তিল কি সৌভাগ্যের প্রতীক

ফাইল ছবি

আপনার শরীরের তিল কি সৌভাগ্যের প্রতীক

ফাইল ছবি

শরীরের বিভিন্ন অংশে তিলের উপস্থিতি, তিলের রং এবং আকৃতি প্রভৃতি দেখে সংশ্লিষ্ট ব্যক্তির জীবন-ভবিষ্যৎ-ভাগ্য ইত্যাদি সম্পর্কে ধারণা করা যায়। এর নানা নিয়মকানুন আছে, আছে নানা ব্যাখ্যা। এক কথায় বিষয়টিকে 'তিল-তত্ত্ব' বলে। সাধারণত, কোনো ব্যক্তির শরীরে ১২টির বেশি তিল থাকা শুভ মনে করা হয় না। এর অর্থ, ১২টির কম সংখ্যক তিল থাকা শুভ।

যাদের ভ্রুতে তিল থাকে তারা প্রায়ই ভ্রমণ করেন। ডান ভ্রুতে তিল থাকলে সেই ব্যক্তির দাম্পত্য জীবন সুখের হয়, এদিকে বাঁ ভ্রুর তিল অসুখী দাম্পত্য জীবনের সঙ্কেত বহন করে। চোখের পাতায় তিল থাকলে সেই ব্যক্তি সংবেদনশীল হন। যাদের ডান চোখের পাতায় তিল থাকে তারা বাঁ পাতায় তিলযুক্ত লোকের তুলনায় বেশি সংবেদনশীল হয়ে থাকেন। কানে তিল ভাগ্য ও যশের চিহ্ন। কানে তিল থাকলে সেই ব্যক্তি দীর্ঘায়ু হন। মুখে তিল থাকলে সেই ব্যক্তি ধনী হন। তার জীবনসঙ্গী সুখী হন।

[caption id="attachment_332128" align="aligncenter" width="700"] ফাইল ছবি[/caption]

নাকে তিল থাকলে সংশ্লিষ্ট ব্যক্তি প্রতিভাসম্পন্ন হন, সুখে থাকেন। যে নারীর নাকে তিল রয়েছে তারা সৌভাগ্যবতী হন। যাদের ঠোঁটে তিল রয়েছে তাদের হৃদয় সাধারণত ভালোবাসায় ভরপুর হয়। তিল ঠোটের নীচে থাকলে সেই ব্যক্তির জীবন দারিদ্র্য গ্রাস করে। গালে লাল তিল থাকা শুভ। বাঁ গালে কালো তিল থাকলে, সেই ব্যক্তি নির্ধন হন। কিন্তু ডান গালে কালো তিল থাকলে তা সেই ব্যক্তির ধনসম্পত্তির দিকেই ইঙ্গিত করে। যে নারীর থুতনিতে তিল থাকে তিনি সহজে মেলামেশা করতে পারেন না। একটু রুক্ষ স্বভাবের হন। ডান কাঁধে তিল থাকলে সেই ব্যক্তি দৃঢ়চেতা হন। বাঁ কাঁধে তিল থাকলে সেই ব্যক্তি অল্পেই রেগে যান।

যার হাতে তিল থাকে তারা বেশ চালাক-চর্তুর হন। ডান হাতে তিল থাকলে তারা শক্তিশালী হন। আবার ডান হাতের পিছনে তিল থাকলে তারা ধনী হয়ে থাকেন। বাঁ হাতে তিল থাকলে সেই ব্যক্তি টাকা খরচ করে ফেলেন। আবার বাঁ হাতের পিছনের দিকে তিল থাকলে সেই ব্যক্তি কিপটেও হন। খবর জি ২৪ঘণ্টার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App