×

তথ্যপ্রযুক্তি

নির্ধারিত দিনেই বেসিসের এজিএম হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৪, ০৯:২২ পিএম

নির্ধারিত দিনেই বেসিসের এজিএম হচ্ছে

নির্ধারিত দিনেই বেসিসের এজিএম হচ্ছে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়

দেশের তথ্যপ্রযুক্তি খাতের জাতীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর এজিএম নির্ধারিত দিন ১৬ মার্চ শনিবারে হচ্ছে। শুক্রবার রাতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বেসিসের ১৬ মার্চ অনুষ্ঠিতব্য এজিএম স্থগিত করার জন্য জারিকৃত সূত্রস্থ পত্রের কার্যকারিতা অনিবার্য কারণে নির্দেশক্রমে স্থগিত করা হলো। 

এর আগে বৃহস্পতিবার একই উপসচিবের স্বাক্ষরে পাঠানো চিঠিতে বেসিসের এজিএম স্থগিত করতে নির্দেশনা দেয়া হয়েছিল। সেই চিঠিতে তিনি লিখেছিলেন, গত ১০ মার্চ ডাকাতিয়ার প্রোপাইটর মো. ফাইকুজ্জামানের আবেদনের প্রেক্ষিতে বেসিসের আগামী ১৬ মার্চ শনিবার অনুষ্ঠিতব্য এজিএম স্থগিত করা হলো। একইসঙ্গে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অডিট কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করে এজিএম করার নির্দেশনা দেয়া হলো। 

এ বিষয়ে জানতে বেসিসের সভাপতি রাসেল টি আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা সঠিক পথেই ছিলাম। তাই বাণিজ্য মন্ত্রণালয় আমাদের নির্ধারিত তারিখে এজিএম করার সম্মতি দিয়েছে। আমরা আগামীকাল (শনিবার) যথা সময়ে এজিএম করবো। 

আরো পড়ুন- এজিএম ছাড়া বেসিসের অডিটর ফার্ম বদল কি আইনসম্মত?

টাইমলাইন: বেসিস নির্বাচন ২০২৪-২৬

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App