×

খেলা

ভিডিওকলে ক্রিকেট দলকে যা বললেন আফগান পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১২:০৮ পিএম

ভিডিওকলে ক্রিকেট দলকে যা বললেন আফগান পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে ভারতের সঙ্গী হয়ে '১' নং গ্রুপ থেকে সেমিফাইনালে পৌঁছে গেছে আফগানিস্তান। এই জয়ের পর ভিডিওকলে ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছন তালেবান নিয়ন্ত্রিত আফগান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি।

মঙ্গলবার (২৫ জুন) দলের অধিনায়ক রশিদ খানকে ভিডিও কল করেন তালিবানের পররাষ্ট্রমন্ত্রী। দু মিনিটেরও বেশি সময় কথা হয় তাদের। ‘মুবারক’ জানিয়ে কথা শুরু করেন আমির খান। 

এসময় তিনি সেমিফাইনাল নিশ্চিত করায় শুভেচ্ছা জানান গোটা দলকে। তাদের কথোপকথনের ভিডিও আফগানিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের এক্স হ্যান্ডেলে প্রকাশ করেছে। আগামী দিনে আফগান ক্রিকেট দল আরো সাফল্য পাবে বলেই আশাবাদী তালিবান মন্ত্রী।

উল্লেখ্য, ২০২১ সালে মার্কিন সামরিক বাহিনী প্রত্যাহারের পরেই আফগানিস্তানে পুনরায় ক্ষমতায় আসে তালেবান সরকার। সেই সরকারের অধীনে আফগানিস্তানের ক্রিকেট নিয়ে বেশ বড় রকমের শঙ্কার কথাই শোনা গিয়েছিল। 

এমনকি নারী শিক্ষা এবং অধিকারের অভিযোগ এনে দুই দফায় আফগানদের বিপক্ষে সিরিজ স্থগিত করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু এবারের বিশ্বকাপে সেই অস্ট্রেলিয়াকেই বিদায় করে সেমিফাইনালের গ্র্যান্ড স্টেইজে পা রেখেছে আফগানিস্তান। পুরো বিশ্বকাপেই আফগানিস্তান ছিল অপ্রতিরোধ্য। একের পর এক হেভিওয়েট প্রতিপক্ষকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে তারা।  

আরো পড়ুন: 


টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App