×

খেলা

গ্লোবাল টি-টোয়েন্টিতে সাইফউদ্দিন-রিশাদ ও সাকিব

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০১:২৬ পিএম

গ্লোবাল টি-টোয়েন্টিতে সাইফউদ্দিন-রিশাদ ও সাকিব

গ্লোবাল টি-টোয়েন্টিতে সাইফউদ্দিন-রিশাদ ও সাকিব। ছবি: সংগৃহীত

খুব একটা ভালো কাটছিল না মোহাম্মদ সাইফউদ্দিনের। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন। তবে তুমুল আলোচনার পরেও চলমান বিশ্বকাপ দলে জায়গা পাননি তিনি। এবার তিনি ডাক পেয়েছেন বিদেশি লিগে। 

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল মন্ট্রিয়াল টাইগার্স দলে ভিড়িয়েছে সাইফউদ্দিনকে। অন্যদিকে, টরন্টো ন্যাশনালস ফ্র‍্যাঞ্চাইজি ড্রাফট থেকে দলে ভিড়িয়েছে চলমান বিশ্বকাপে বল হাতে দুর্দান্ত ফর্মে থাকা লেগ স্পিনার রিশাদ হোসেনকে। সাকিব ও লিটনের পর কানাডা লিগে ডাক পেলেন টাইগার এই দুই ক্রিকেটার। এবারই প্রথম তারা খেলতে যাচ্ছেন কোনো বিদেশি লিগে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই মাঠে গড়াবে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। সব ঠিক থাকলে আগামী ২৫ জুলাই পর্দা উঠবে টুর্নামেন্টটির। ১১ আগস্ট শিরোপার লড়াইয়ের মধ্য দিয়ে পর্দা নামবে আসরের। 

এদিকে, মন্ট্রিয়াল টাইগার্সে সাইফউদ্দিন সতীর্থ হিসেবে পাচ্ছে কিউই ব্যাটার টম লাথাম, ক্রিস লিন, শেরফানে রাদারফোর্ড, আজমতউল্লাহ ওমরজাই, নাভিন উল হকদের। আসন্ন ৪র্থ সংস্করণে দলটির নেতৃত্ব দিতে দেখা যাবে তারকা ব্যাটার ক্রিস লিনকে। অন্যদিকে, রিশাদ হোসেনের সঙ্গে টরন্টো ন্যাশনালস দলে আছেন পাক পেসার শাহীন শাহ আফ্রিদি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, মোহাম্মদ নওয়াজ, কলিন মুনরোর মতো তারকারা।

অন্যদিকে, আসন্ন এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে নতুন দলে খেলবেন সাকিব আল হাসান। আগের আসরে মন্ট্রিয়াল টাইগার্সের হয়ে খেললেও এবার টাইগার এই অলরাউন্ডার খেলবেন মিসিসাগা মিসিসিগা প্যান্থার্সে।

আরো পড়ুন: ভারতের সঙ্গে বাঁচা-মরার লড়ায়ে আজ মাঠে নামবে টাইগাররা

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App