×

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

১৭০ রান করা দরকার ছিল: শান্ত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ১২:০৪ পিএম

১৭০ রান করা দরকার ছিল: শান্ত

ছবি : সংগৃহীত

নিজেদের ইনিংসে শুরুটা ভালো করলেও শেষটা ভালো করতে পারেনি বাংলাদেশ। চ্যালেঞ্জিং পুঁজি গড়ার পথে হাঁটতে থাকা বাংলাদেশ থেমে গেছে ১৪০ রানে। অল্প রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই মারকুটে খেলতে থাকেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। তবে ম্যাচ চলাকালীন দুইবার হানা দেয় বৃষ্টি। প্রথমবার বৃষ্টি থামলেও দ্বিতীয়বারের পর আর খেলা শুরু করা যায়নি। রান তোলায় এগিয়ে থাকার কারণে ডাকওয়ার্থ লুইস বা ডিএলএস মেথডে ২৮ রানের জয় নিয়ে সুপার এইট পর্ব শুরু করেছে অস্ট্রেলিয়া।

ম্যাচে শেষে নিজেদের ফিনিশিং ভালো না হওয়ার আক্ষেপ করেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি মনে করেন, বাংলাদেশের অন্তত ১৭০ রান করা দরকার ছিল। তাহলে অসিদের বিপক্ষে জয়ের সম্ভাবনা থাকতো।

আরো পড়ুন : হার দিয়ে সুপার এইট শুরু বাংলাদেশের

শান্ত বলেন, ‘উইকেট ভালোই দেখাচ্ছিল। একটু ধীরগতির ছিল। কিন্তু আমাদের ১৭০ রান করা উচিত ছিল, যেটা আমি অনুভব করেছি। এমন দলের বিপক্ষে আপনাকে কিছু কৌশল অবলম্বন করে খেলতে হবে। যেমন, আমরা রিশাদকে ৪ নম্বরে তুলেছি। আমরা ভিন্ন কিছু করার চেষ্টা করেছিলাম।’

চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো রান পেয়েছেন শান্ত। শুক্রবার অসিদের বিপক্ষে ৩৬ বলে ৪১ রানের ইনিংস খেলেন বাংলাদেশ অধিনায়ক।

নিজের ব্যাটিং নিয়ে শান্ত বলেন, ‘আমার ব্যাটিং মোটামুটি ঠিক যাচ্ছিল, এখানে ব্যাটিং উপভোগ করছি। তবে আমার আরো ভালো করতে হতো। আজকের মতো টপ অর্ডারে রান পাওয়া খুব দরকার ছিল। এটা সামনে দলকে উজ্জীবিত করবে। আশা করছি বোলাররা আগের মতো ভালো করবে। ভারতের বিপক্ষে ভালো খেলার প্রত্যাশা করছি।’

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App