×

খেলা

চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রান-উইকেটের তালিকায় বাংলাদেশ কোথায়?

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ১১:০১ পিএম

চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রান-উইকেটের তালিকায় বাংলাদেশ কোথায়?

ছবি: সংগৃহীত

চলতি ও নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ পর্বের ম্যাচ প্রায় শেষের দিকে। এরই মধ্যে মোট ৬টি দল সুপার এইটের তাদের খেলা নিশ্চিত করে ফেলেছে। আর বাকি রয়েছে মাত্র দুটি দল। যার জন্য মাঠে লড়াইয়ে রয়েছে বাংলাদেশসহ ৪টি দল। সবশেষ দল হিসেবে বিশ্বকাপের যাত্রা শেষ হয়েছে আগের আসরের রানার্সআপ পাকিস্তানের।

গ্রুপ এ থেকে ভারত ও যুক্তরাষ্ট্র, গ্রুপ বি থেকে অস্ট্রেলিয়া, গ্রুপ সি থেকে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ, গ্রুপ ডি থেকে দক্ষিণ আফ্রিকা সুপার এইট নিশ্চিত করেছে। এখন গ্রুপ বি ও গ্রুপ ডি থেকে একটি করে দল সুপার এইটে খেলার সুযোগ পাবে। এই দুটি জায়গার জন্য লড়াইয়ে রয়েছে চারটি দল। গ্রুপ বি’তে লড়াইয়ে রয়েছে স্কটল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং গ্রুপ ডি থেকে লড়াইয়ে রয়েছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস।

আসরে ব্যাট হাতে শীর্ষস্থানে রয়েছে আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। তিনি এখন পর্যন্ত ৩ ম্যাচে ১৫৪.৬৩ স্ট্রাইকরেটে ১৬৭ রান সংগ্রহ করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৪১ রান রয়েছে যুক্তরাষ্ট্রের অ্যারন জোনসের। তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের সংগ্রহ ১১৫ রান। শীর্ষ ২০ এর মধ্যে একজন বাংলাদেশি হিসেবে রয়েছেন তাওহিদ হৃদয়। তার সংগ্রহ ৮৬ রান।

সর্বোচ্চ উইকেট শিকারি তালিকায় শীর্ষস্থানে রয়েছেন আফগানিস্তানের বাঁহাতি পেসার ফজলহক ফারুকি। তার উইকেট সংখ্যা ১২টি। ৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন প্রোটিয়া পেসার এনরিখ নর্কিয়া। তৃতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ। তার উইকেট সংখ্যা ৮টি। শীর্ষ ১০ এর মধ্যে রয়েছেন বাংলাদেশের রিশাদ হোসাইন। তার উইকেট সংখ্যা ৭টি।

টাইমলাইন: বাজেট ২০২৪-২৫

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App