×

খেলা

ব্রাজিলের নাটকীয় জয়

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০১:২৪ পিএম

ব্রাজিলের নাটকীয় জয়

গোলের পর এভাবেই জার্সি খুলে উদ্‌যাপনে মাতেন এনদ্রিক। ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার আগে দারুণ উদ্দিপ্ত ছিলো মেক্সিকো। ব্রাজিলের বিরুদ্ধে জিততে জিততেও হেরে গেছে তারা। অতিরিক্ত সময়ে ষষ্ঠ মিনিটে এনদ্রিকের গোলে জয় নিশ্চিত করে ব্রাজিল। মেক্সিকো হারে ৩-২ গোলে।

পালমেইরাস ছেড়ে আগামী গ্রীষ্মেই রিয়াল মাদ্রিদের যোগ দেবেন এনদ্রিক। ১৭ বছর বয়সী এই ফুটবলারকে নিয়ে আলোচনার কমতি নেই। এবার জাতীয় দলেও আলো ছড়াচ্ছেন তিনি। স্পেন, ইংল্যান্ডের পর মেক্সিকোর বিপক্ষে নিজের তৃতীয় গোল পেলেন এই অ্যাটাকিং ফরোয়ার্ড।

টেক্সাসের কাইল ফিল্ড স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই মেক্সিকোকে অব্যাহত চাপে রাখে ব্রাজিল। গাব্রিয়েল মার্তিনেল্লির ভুলে প্রথম ৩০ সেকেন্ডে গোল করার সুযোগ হারায় তারা। তবে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি।

পঞ্চম মিনিটের মাথায় ডেডলক ভাঙেন আন্দ্রিয়াস পেরেরা। প্রথমার্ধে লড়াইয়ের ছাপ রাখলেও গোলের দেখা পায়নি মেক্সিকো। বিরতির পর ব্রাজিলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেল্লি। ইয়ান কুতোর অসাধারণ অ্যাসিস্ট  ১৮ গজের বক্স থেকে কাজে লাগাতে কোনো ভুল করেননি এই আর্সেনাল ফরোয়ার্ড।

এই ম্যাচে অবশ্য ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, লুকাস পাকেতা। রাফিনিয়ার মতো তারকাদের বেঞ্চে রেখেই একাদশ সাজান ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। এনদ্রিকও ছিলেন না প্রথম একাদশে। দুই গোলে এগিয়ে যাওয়ার পর তাকে মাঠে নামান দরিভাল। ৭৪ মিনিটে মেক্সিকো এক গোল শোধ দেয়ার পর  ভিনিসিয়ুসকে বেঞ্চে বসিয়ে রাখেননি তিনি।

ম্যাচের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে মেক্সিকোকে সমতায় ফিরিয়ে তাক লাগান গিয়ের্মো মার্তিনেস আয়ালা। তবে নাটকীয়তা তখনো বাকি ছিলো। ৪ মিনিট পর ভিনিসিয়ুসের ক্রস থেকে দারুণ এক হেডে ব্রাজিলের পক্ষে জয়সূচক গোলটি করেন এনদ্রিক।

কোপা আমেরিকার আগে আগামী ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে আরো একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ডি গ্রুপে কোপা আমেরিকায় সেলেসাওদের প্রতিপক্ষ কোস্টারিকা, প্যারাগুয়ে ও কলম্বিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App