×

খেলা

জুজুৎসু অ্যাসোসিয়েশনের সম্পাদক কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৬:৫৮ পিএম

জুজুৎসু অ্যাসোসিয়েশনের সম্পাদক কারাগারে

ছবি: সংগৃহীত

ধর্ষণ মামলায় বাংলাদেশ জুজুৎসু অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম নিউটন ও তার সহযোগী এক নারীকে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

সোমবার (২০ মে) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান এ আদেশ দেন। 

এদিকে গত ১৪ মে রফিকুল ইসলাম নিউটনের বিরুদ্ধে জুজুৎসু অ্যাসোসিয়েশনের একজন নারী খেলোয়াড় নারী-শিশু নির্যাতন দমন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এরপর গত শনিবার আসামি মো. রফিকুল ইসলাম নিউটনসহ তার সহযোগী ওই নারীকে গ্রেপ্তার করে র্যাব।

আরো পড়ুন: পাচারকৃত অর্থ ফেরত আনতে মুক্ত বিনিয়োগ নীতি ঘোষণার দাবি

মামলার অভিযোগে বলা হয়, ভুক্তভোগী ওই নারী খেলোয়াড় গত দুই বছর ধরে রফিকুল ইসলাম নিউটনের অধীনে জুজুৎসু খেলার প্রশিক্ষণ গ্রহণ করে আসছিলেন। খেলার প্রশিক্ষণ চলাকালীন নিউটন বিভিন্ন অজুহাতে ভুক্তভোগী নারীকে শারীরিকভাবে হেনস্তা করতেন। পরে ভুক্তভোগী প্র্যাকটিস শেষে চেঞ্জিং রুমে পোশাক পরিবর্তন করার সময় গ্রেপ্তার নারী ভুক্তভোগীকে রুমের মধ্যে আটকে রেখে রফিকুল ইসলামকে ডেকে আনেন। রফিকুল ইসলাম নিউটন সেখানে ভুক্তভোগীকে ধর্ষণ করেন। 

এরপর গ্রেপ্তার নারী খেলোয়াড় রুমে প্রবেশ করে মোবাইলে ভুক্তভোগীর নগ্ন ছবি ধারণ করেন এবং কাউকে জানালে এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেন। কিছুদিন পর রফিকুল ইসলাম ভুক্তভোগীর নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে রাজধানীর একটি ফ্ল্যাটে নিয়ে ভুক্তভোগীকে একাধিকবার ধর্ষণ করেন। এভাবে নানা নারী খেলোয়াড়দের হয়রানি করে আসছিল বলে মামলায় বলা হয়। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App